১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, সন্ধ্যা ৭:০২
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

বন্দরে গান-বাজনা নিষিদ্ধ, অমান্য করলে ‌বি‌য়ে‌-জানাযায় যাবে না আলেম

প্রাইমনারায়ণগঞ্জ.কম

প্রাইম নারায়ণগঞ্জঃ

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার বন্দর ইউনিয়নের একটি ওয়ার্ডে বিয়ে, সুন্নতে খাৎনা ও গায়ে হলুদের মতো সামাজিক অনুষ্ঠান গুলোতে গান-বাজনার আয়োজন নিষিদ্ধ ঘোষণা করে মাইকিং করা হয়েছে। এই কাজ কেউ অমান্য করলে তাদের পরিবারের দোয়া, বিয়ে ও জানাযার নামাজ পড়াতে যাবে না আলেমগণ।

শুক্রবার ১লা জানুয়ারি নারায়ণগঞ্জ বন্দর উপজেলার বন্দর ইউ‌নিয়‌নের ১নং ওয়া‌র্ড এলাকায় এ নি‌র্দেশনা দেয় ইউপি সদস্য, পঞ্চায়েত ও মসজিদ কমিটি।

তাদের ওই যৌথ ঘোষনায় বলা হয়, ‘ইসলাম ধর্মাবলম্বী কোনো পরিবার এই নির্দেশনা অমান্য করলে, তাদের বিয়ে পড়াতে বা দোয়ায় কোনো আলেম অংশগ্রহণ করবে না। এমনকি ওই পরিবারের কোনো ব্যক্তি মারা গেলে, তার জানাজার নামাজ পড়াতেও মসজিদের ইমাম বা অন্য কেউ অংশগ্রহণ করবে না বলেও হুঁশিয়ারি দেয়া হয়েছে’।

ওই ওয়ার্ডের ইউপি সদস্য সাব্বির আহম্মেদ ইমন বলেন, তিনি এই সিদ্ধান্তের সাথে নিজেও একমত আছেন। তার সমর্থনেই ওয়ার্ড জুড়ে এমন মাইকিং করা হয়েছে বলে স্বীকার করেন তিনি।

এদিকে গান-বাজনা করলে বিয়েতে এবং জানাজার নামাজে মসজিদের ইমামের অংশগ্রহণ না করার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশিত হলে, বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অনেকেই বিষয়টিকে বাড়াবাড়ি পর্যায়ে দেখছেন।

এই ইউপি সদস্য আরো বলেন, উচ্চস্বরে গান-বাজনায় মানুষের ক্ষতি হয়। বারবার বলার পরেও কেউ তা মানছেন না। এজন্য এবার এই কঠোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ঘরের ভেতর টিভিতে কিংবা মোবাইলে গান শুনলে তাতে সমস্যা নেই। শুধুমাত্র লাউড স্পিকারে গান না বাজানোর ব্যাপারে নিষেধাজ্ঞা করা হয়েছে। তিনি দাবি করেন, এই সিদ্ধান্তের সাথে স্থানীয় পঞ্চায়েত ও মসজিদ কমিটির পূর্ণ সমর্থন আছে।

আজকের দিন-তারিখ

  • সোমবার (সন্ধ্যা ৭:০২)
  • ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৭ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.