১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, সকাল ৯:১৮
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

কুতুবপুরকে নাসিকে নেয়ার দাবি

প্রাইমনারায়ণগঞ্জ.কম

প্রাইম বার্তাঃ
ফতুল্লার কুতুবপুর ইউনিয়নকে সিটি করপোরেশনে অন্তর্ভুক্ত করার জন্য নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বরাবর স্মারকলিপি দিয়েছে কুতুবপুর নাগরিক কমিটি। মঙ্গলবার দুপুরে কুতুবপুর নাগরিক কমিটির একটি প্রতিনিধি দল মেয়র সেলিনা হায়াৎ আইভী বরাবর এই স্মারকলিপি দেয়। এ সময় উপস্থিত ছিলেন কুতুবপুর নাগরিক কমিটির আহ্বায়ক নূরুল হক জমাদ্দার, যুগ্ম আহ্বায়ক ফনীন্দ্র চন্দ্র এবং সদস্য সচিব এস.এম. কাদির।

স্মারকলিপি প্রদান শেষে নেতৃবৃন্দরা বলেন, কুতুবপুর ইউনিয়নে প্রায় ৫ লক্ষাধিক জনসংখ্যা, ২ লক্ষ ভোটার। এতবড় ইউনিয়ন বাংলাদেশে আর দ্বিতীয়টি নেই। এই ইউনিয়নে সড়ক পথ, রেলপথ, নৌপথ রয়েছে। এই ইউনিয়নটি ১৯৬২ সালে তৎকালীন পাকিস্তান সরকার ইরিগেশন প্রজেক্ট হিসেবে ঘোষনা করেন। যা ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা (ডিএনডি) প্রজেক্ট নামে পরিচিত। কালের বিবর্তনে সেখানে মানুষের আবাসস্থল গড়ে উঠেছে।

এখানে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন ভারী কলকারখানা গড়ে উঠেছে। এখানে কোন কৃষি জমি নেই। গ্যাস, বিদ্যুৎ ওয়াসা সংযোগ রয়েছে। ঢাকা ও নারাণয়গঞ্জ খুব সন্নিকটে হওয়ার কারনে প্রতিদিন এখানে লক্ষ্যাধিক মানুষ যাতায়াত করে। কিন্তু অবকাঠামোগত দিক থেকে অত্র ইউনিয়নের কোন উন্নয়ন হয়নি। ভবিষ্যতে অবকাঠামোগত উন্নয়ন করতে হলে ইউনিয়ন পরিষদের সীমিত বাজেটে তা করা সম্ভব নয়। কুতুবপুর ইউনিয়নকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে অন্তর্ভুক্ত করা অথবা আলাদা পৌরসভা ঘোষনা করা এখন সময়ের দাবি।

তারা আরো বলেন, কুতুবপুর ইউনিয়ন নাগরিক কমিটির পক্ষ থেকে ২০০৯ সাল থেকে বিভিন্ন সভা, সমাবেশ, মানববন্ধন, সাংবাদিক সম্মেলন, জেলা প্রশাসক মহোদয়কে স্মারকলিপি প্রদানসহ বিভিন্ন দপ্তরে লিখিতভাবে অবগত করা হয়েছে। বর্তমানে নাগরিক কমিটির পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অত্র ইউনিয়নের বিভিন্ন শ্রেনী পেশার, বিভিন্ন রাজনৈতিক দল, জনপ্রতিনিধিসহ সচতন নাগরিকদের স্বাক্ষাতকার, বক্তব্য প্রচারিত হচ্ছে। যা আপনারা অনেকেই দেখেছেন।

কুতুবপুর ইউনিয়ন নাগরিক কমিটির নেতৃবৃন্দ বলেন ইতিমধ্যে ফতুল্লা ইউনিয়নসহ কুতুবপুর ইউনিয়নের আংশিক সিটি কর্পোরেশনে অন্তর্ভুক্ত করার কথা প্রস্তাবনা আকারে ঘোষনা করা হয়। নাগরিক কমিটি তার প্রতিবাদ জানিয়ে ফতুল্লা ও কুতুবপুর ইউনিয়নের সম্পূর্ণ অংশ যাতে সিটি কর্পোরেশনের আওতাভুক্ত করা হয় সে ব্যাপারে মাননীয় মেয়র মহোদয়কে আহ্বান জানান।

আরও পড়ুন: , ,

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সকাল ৯:১৮)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.