১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, সকাল ১১:৫৫
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

গ্যাসের কারণে মসজিদে বিস্ফোরণঃ ফায়ার সার্ভিসের তদন্ত প্রতিবেদন

প্রাইমনারায়ণগঞ্জ.কম

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লার বাইতুস সালাত জামে মসজিদে বিপুল পরিমাণে গ্যাস জমে থাকার কারণেই বিস্ফোরণ ঘটেছে বলে তথ্য দিচ্ছে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের তদন্ত কমিটির প্রতিবেদন।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) এ বিষয়ে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন বলেন, আগুনের ঘটনায় ফায়ার সার্ভিস ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আমাদের ১০ কার্যদিবস সময় দেওয়া হয়। আজ বিকেলে প্রতিবেদনটি জমা দেবে তদন্ত কমিটি ।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ঘটনার দিন মসজিদের ভিতরে অতিরিক্ত গ্যাস জমে সেখান থেকে  আগুন ধরে যায়। পরবর্তী সময়ে গ্যাস থেকে আগুন ধরে এসি বিস্ফোরণ হয়। সূত্রটি আরও বলে , গ্যাস লিকেজের বিষয়ে তিতাস কর্তৃপক্ষের কাছে এলাকাবাসী বা মসজিদ কমিটি অবগত বা অভিযোগের লিখিত কোনো দলিল পাওয়া যায়নি। তবে তিতাসকে মৌখিকভাবে গ্যাস লিকেজের বিষয়ে অবগত করা হয়েছিল। সেই সাথে মসজিদটি নির্মানে বিল্ডিং কোড মানা হয়নি বলে জানায় ফায়ার সার্ভিসের সূত্রটি।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের তল্লায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় ৩৭ জন দগ্ধ হন। এরমধ্যে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩১ জন । হাসপাতাল থেকে ১ জনের ছাড়পত্র মিললেও আরও ৫ জন চিকিৎসা নিচ্ছেন শেখ হাসিনা জাতীয় বার্ণ ইন্সটিটিউট।  দায়িত্বরত চিকিৎসক বলছে তারাও আশঙ্কামুক্ত নন।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সকাল ১১:৫৫)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.