১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, রাত ১:০৬
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

জিমখানা লেকে নৌ ভ্রমণ

প্রাইমনারায়ণগঞ্জ.কম

নৌ ভ্রমণ সবাই পছন্দ করেন। তবে নারায়ণগঞ্জে মনোরম পরিবেশে নৌ ভ্রমনের সুযোগ খুব একটা নেই। কিন্তু এবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নিজস্ব অর্থায়নে নির্মাণাধীন শেখ রাসেল পার্কের লেকে ভ্রমন পিপাসুদের জন্য নৌ ভ্রমনের ব্যবস্থা করা হচ্ছে। সে লক্ষ্যে ইতিমধ্যেই আনা হয়েছে তিনটি আকর্ষণীয় নৌ বোট।

সোমবার (০৯ নভেম্বর) দুপুরে লেকে গিয়ে দেখা যায়, নৌ ভ্রমনের জন্য পরীক্ষামূলক হিসাবে তিনটি বোট আনা হয়েছে। পরীক্ষামূলক হলেও বোটগুলো দেখতে ইতিমধ্যেই দর্শনার্থীদের ভীড় ছিলো চোখে পড়ার মতো।

বোটগুলো দেখে স্থানীয়রা বলছে, উন্নয়নের ধারাবাহিকতায় ও নান্দনিকতার মিশেলে দেশের অন্য যে কোনো জেলার কাছে নারায়ণগঞ্জকে রোল মডেল হিসাবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে চলেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভী। তারই ধারাবাহিকতায় কিছুদিন পূর্বে লেকে হাঁস ছাড়েন মেয়র। এবার ভ্রমণ পিপাসুদের কথা মাথায় রেখে বোটের ব্যবস্থা করায় তারা মেয়রকে ধন্যবাদও জানান।

এ বিষয়ে শেখ রাসেল পার্ক ও লেক কর্তৃপক্ষরা বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র মহোদয়ের নির্দেশে ৩টি বোট এখানে আনা হয়েছে। এগুলো পরীক্ষামূলকভাবে রাখা হয়েছে। শীঘ্রই আরো কিছু বোট আনা হবে।

উল্লেখ্য, ২০১৫ সালের সেপ্টেম্বরে শুরু হয় জিমখানায় শেখ রাসেল নগর লেক ও পার্কের। পরবর্তী ডিজাইন পরিবর্তন ও সৌন্দর্য্যবধনের জন্য কাজের পরিধি ও মেয়াদ বাড়ে। সম্প্রতি করোনার কারণে লেক ও পার্কটির কাজ শেষ হতে কিছুটা বিলম্ব হয়। তবে বর্তমানে কাজ চলছে পুরোদমে।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ১:০৬)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.