১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ভোর ৫:৩৬
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

তারা আমাদের হাঁটার অধিকার কেড়ে নিয়েছেঃ আইভী

প্রাইমনারায়ণগঞ্জ.কম

নগর প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন, সরকার শিশুদের চলাফেরা উপযোগী শিশুবান্ধব শহর বাস্তবায়নের জন্য এলজিইডির মাধ্যমে সার্কুলেশন দিয়েছেন। শিশুবান্ধব নগরী গড়তে হবে। মানুষকে হাটার উপযুক্ত করে দিতে হবে এবং শহরকে সুশৃঙ্খল ও পরিচ্ছন্ন করতে হবে।

কিন্তু তারা আমাদের ফুটপাতে হাঁটার অধিকার কেড়ে নিয়েছে। ফুটপাত দিয়ে মানুষের হাঁটাচলা প্রতিবন্ধকতা করতে তাদের পৃষ্ঠপোশকতা করছে কয়েকজন জনপ্রতিনিধি। যারা শহরের ৫ লাখ- ১০ লাখ মানুষকে জিম্মি করে রাখছে। তাদের প্রতি আমি ধিক্কার জানাই।

মঙ্গলবার ১৩ অক্টোবর সকালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২০২০-২০২১ অর্থ বছরের বাজেট ঘোষণা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এ ফুটপাত রক্ষা করতে গিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র আর কমিশনারদের মার খেতে হয়। মার খেতে হয় জনমানুষের ও সাংবাদিক ভাইদের। সুতরাং আমি তাদের অনুরোধ করবো যারা মার খেয়েছেন, রক্ত ঝড়েছেন এই বঙ্গবন্ধু সড়কে। আমাদের মনে একটু বিবেক থাকা উচিৎ কিভাবে দিনের পর দিন এই শহরকে জিম্মি করে রেখেছে। বছরের পর বছর আমাদের হাঁটার অধিকার কেড়ে নিয়েছে।

তিনি বলেন,  শিশুবান্ধব নগর কিভাবে গড়বো। কোথায় পাবো জায়গা? আমাদের জায়গা নাই। যখনি আমরা ডিসি ও বিভিন্ন জনের কাছে জায়গা চাই স্কুল, কলেজ ও পার্কের জন্য। আমাদের জায়গা দেওয়া হয় না। কিন্তু প্রভাবশালী মহল বসুন্ধরাসহ বিভিন্ন কোম্পানিকে জায়গা দেয়। গোডাউনের জন্য জায়গা দেওয়া হয়। নাসিকের ২৫নগ ওয়ার্ডে বিশাল খাস জায়গায় বাচ্চাদের জন্য খেলার মাঠ করতে গেলাম। আমার কাজ ইউএনওকে দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) ২০২০-২১ অর্থ বছরে নতুন করে কোন কর আরোপ ছাড়াই  ৭৫৫ কোটি ৭৩ লাখ ৪৩ হাজার ১৪৪ টাকার বাজেট ঘোষণা করেছেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

বাজেটে রাজস্ব ও উন্নয়নখাতে ৬৫৮ কোটি ৬৬ লাখ ৫ হাজার ২৪৩ টাকা আয় এবং ৬৫১ কোটি ১৭ লাখ ৫৩ হাজার ৬৫৪ টাকা ব্যয় ধরা হয়েছে। বাজেটে উদ্বৃত্ত থাকবে ৭ কোটি ৪৮ লাখ ৫১ হাজার ৫৮৯ টাকা।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (ভোর ৫:৩৬)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.