১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, দুপুর ১২:১৮
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

পানিতে নেমে দুরন্তপনায় মেতে উঠেছে শিশুরা

প্রাইমনারায়ণগঞ্জ.কম

ভ্যাপসা গরমে অতিষ্ঠ জনজীবন, অনেকটা নাভিশ্বাস অবস্থা। একটু স্বস্তি পেতে স্বাস্থ্যঝুকির কথা ভুলে নানা উপায়ে তৃষ্ণা নিবারণ করছে পথচারীরা। ঠিক সে সময়ে চোখে পড়ে এক নয়নাভিরাম দৃশ্য। নির্মাণাধীণ বাবুরাইল খালে জমে থাকা পানিতে শিশুদের গোসল ও দুরন্তপনা, খাল-লেক সব দখল হয়ে যাওয়ায় নগরীর বুকে এমন দৃশ্য হরহামেশা চোখে পড়ে না। তবে মেয়র আইভীর প্রচেষ্টায় যৌবন ফিরে পেতে যাচ্ছে বেশ কয়েকটি খাল ও লেক। আর এসব খাল-লেকে জমে থাকা বৃষ্টির পানিতেই শিশু-কিশোররা মেতে উঠছে দুরন্তপনায়।

সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে নগরীর সংস্কারাধীন বাবুরাইল সংযোগ খালের জমে থাকা অংশে শিশু-কিশোরদের মনের আনন্দে গোসলের এ দৃশ্য দেখা যায়।
দেখা যায়, সংস্কারাধীণ এ খালের শুরুতে কিছু অংশে বৃষ্টির পানি জমে ছোট একটি পুকুরের আকৃতি ধারণ করেছে। খালের এ অংশটিতে জমে থাকা এ পানিতে শিশু-কিশোররা ডিগবাজি দিচ্ছে, মনের সুখে ভিজছে, গাছের উপর থেকে ঝাপ দিচ্ছে, লাফ দিচ্ছে আবার উঠছে। কেউ কেউ আবার ককশিট নিয়ে সাঁতার কেটে ভেসে বেড়াচ্ছে, তবে এসব শিশুদের অনেকেই একেবারে উদম গায়ে, লজ্জা বা জড়তা কিছুই তাদের নেই। সব মিলিয়ে বলতে গেলে দুরন্তপনায় মেতে উঠেছে শিশুরা, একেবারে যেন স্বর্গীয় আনন্দে মেতে উঠেছে তারা।

ক্যামেরা দেখেই শিশুরা বলছে ভাই আমাদের ছবি তুলেন, আমরা লাফ দিচ্ছি, এটা বলেই তারা খালের পাশের এক বট গাছের উপর থেকে লাফ দিতে শুরু করলো। তারপর তাদের সাথে কথা বলতে চাইলে রাকিব নামে এক কিশোর বললো, আমরা প্রতিদিনই এখানে গোসল করি, খুব মজা লাগে। সে আরো বলে, পাশেই জিমখানার কোয়ার্টারে তাদের বাসা।

ছবিঃ প্রাইম নারায়ণগঞ্জ। শহরের সংস্কারাধীন বাবুরাইল খাল থেকে তুলেছেন প্রীতম মাহমুদ

উল্লেখ্য, নানা নাগরিক সমস্যায় জর্জরিত কংক্রিটের তৈরি নারায়ণগঞ্জ মহানগরীর জনগনের বিনোদনের জন্য এবং মরে যাওয়া খালগুলোর জীবন ও যৌবন ফিরিয়ে আনতে নিরলসভাবে কাজ করে চলেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। সেই ধারাবাহিকতায় এবং তার ঐকান্তিক প্রচেষ্টায় ও বিশ্বব্যাংকের অর্থায়নে ২৫০ কোটি টাকা ব্যায়ে প্রায় সাড়ে তিন কিলোমিটার দীর্ঘ বাবুরাইল খালের সংস্কার কাজ শুরু হয়েছে বছর খানেক আগে। এ কাজটি শেষ হলে শীতলক্ষ্যা ও ধলেশ্বরী নদীর মধ্যকার সংযোগ খাল হিসাবে বাবুরাইল খালকে ব্যবহার করা যাবে।

প্রাইম/সায়েম

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (দুপুর ১২:১৮)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.