১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, সকাল ৬:৫০
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

ফুটওভার ব্রিজের অভাব

প্রাইমনারায়ণগঞ্জ.কম

নগর প্রতিবেদকঃ

নগরীর বঙ্গবন্ধু সড়কে প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। এতে কখনও মানুষ প্রাণে মারা যাচ্ছেন, কখনও বরণ করছেন পঙ্গুত্ব। পথচারীদের দুর্ঘটনা এড়াতে ২নং রেল গেট ও চাষাড়ায় ফুট ওভারব্রিজ নির্মাণের জোর দাবি জানিয়েছেন নগরবাসী।

জানা যায়, বঙ্গবন্ধু সড়কের ব্যস্ততম এই দুই স্থানে প্রতিদিন হাজার হাজার লোক যাতায়াত করছেন। সড়কের রাস্তার দুই পাশে রয়েছে বাজার, স্কুল, কলেজ, মসজিদ, মার্কেট, ব্যাংক, রেডিমেড এবং নিত্য প্রয়োজনীয় পণ্যের অসংখ্য ব্যবসা প্রতিষ্ঠান। প্রতিদিনের চাহিদা মেটাতে ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হচ্ছেন জনগণ।

আরও জানা যায়, এ সড়কের ডিভাইডারগুলোও ভাঙ্গা অবস্থায় পড়ে আছে। জেব্রা ক্রসিংগুলোও মুছে গিয়ে প্রায় নিশ্চিহ্ন হয়ে আছে। তাছাড়া এ সড়কটিই নগরী থেকে বের হওয়ার প্রধান সড়ক হওয়ায় গাড়ি বা যানবাহনের চাপ থাকে সবচেয়ে বেশী। ফলে পারাপার হতে গিয়ে নানা দুর্ঘটনার শিকার হন পথচারীরা। প্রতিদিন এই দুই স্থান দিয়ে যাতায়াত করছে নগরীর অন্তত ১০ টি ওয়ার্ডের প্রায় ২৫-৩০টি এলাকার সাধারণ জনগন। পারাপার হচ্ছে শিশু-কিশোর, বয়:বৃদ্ধসহ সকলেই।

সম্প্রতি গত আগষ্ট মাসে রাস্তা পারাপার হতে গিয়ে নগরীর ২নং রেল গেট এলাকায় বিআরটিসি বাসের চাকায় পিষ্ট হন এক বৃদ্ধ মহিলা। প্রথমে তিনি একটি পা হারান এবং পরে তার মৃত্যু হয়। এছাড়াও প্রায়ই রাস্তা পার হতে দিয়ে বাস, ট্রাক, প্রাইভেট কার, সিএনজি, রিক্সাসহ যানবাহনগুলোর সাথে ধাক্কা লেগে ঘটে মারাত্মক দুর্ঘটনা। কখনও কারো প্রাণ যাচ্ছে আবার কখনো বা কেউ পঙ্গুত্ব বরণ করছে।

এ সড়ক দিয়ে পারাপার হতে যাওয়া এক পথচারীর সাথে কথা হলে তিনি বলেন, আমাকে প্রতিদিন এখান থেকে কয়েকবার রাস্তা ক্রস করতে হয়। এখানে কোন ফুটওভার ব্রীজ না থাকায় অনেকটা জীবনের ঝুকি নিয়ে পারাপার হতে হয়।

নগরবাসীর দাবি, নারায়ণগঞ্জের দূর্ঘটনা প্রবন সড়ক গুলো নিরাপদ রাখার ব্যাপারে কোন পদক্ষেপ বা কার্যকর সুব্যবস্থার উদ্যোগ নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। মানুষের সড়ক পারাপার নিয়ে চিন্তা নেই জনপ্রতিনিদের এমন অভিযোগ ভুক্তভোগীদের। ফলে সড়ক দূর্ঘটনায় হতাহতের সংখ্যা দিন দিন বেড়ে মানুষের জীবনকে ঝুঁকিপূর্ণ করে তোলা হচ্ছে। দুটি ফুটওভার ব্রীজ নির্মাণ করে এবং জেব্রা ক্রসিংগুলোকে দৃশ্যমান করে দ্রুত এই সমস্যার সমাধান করারও দাবী জানান তারা।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সকাল ৬:৫০)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.