১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, বিকাল ৪:৪১
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

বেচাকেনা জমবে আজ ও কাল

প্রাইমনারায়ণগঞ্জ.কম

কাশিপুর ইউনিয়ন ক্লাব মাঠে বসেছে কোরবানির পশুর হাট। এখনো হাটে ওঠা কোরবানির পশু টুকটাক বিক্রি হচ্ছে। ক্রেতারা আসতে-যেতে পশুর দাম বোঝার চেষ্টা করছেন। দামে মিলে গেলে কেউ কেউ হাতছাড়া করতে চাইছেন না পছন্দের পশুটি। গরু বিক্রেতা ও ব্যাপারীরা জানিয়েছেন, কোরবানির পশু মূলত বেচা-বিক্রি হবে ঈদের আগের দুই দিন অর্থাৎ বৃহস্পতি ও শুক্রবার। ইতোমধ্যে গরু কিনেছেন এমন কেউ কেউ বলেছেন, অন্যান্য বছরের তুলনায় গরুর দাম এবার কিছুটা কম।

সিরাজগঞ্জ থেকে এসেছেন বেপারী রহিম মিয়া। তিনি বলেন, ‘আমি ১২টি গরু নিয়ে এসেছি এবার। গত বছর ২০টি গরু এনে সবগুলোই বিক্রি করেছিলাম। আল্লাহ যদি তৌফিক দেয় এবারও আশা করি, গরুগুলো বিক্রি হবে।

’গরুগুলোর দাম ৮০ হাজার থেকে ১ লাখ ৬০ হাজার টাকার মধ্যে বলেও জানান রহিম মিয়া। তিনি বলেন, ‘দু-একটি গরু বিক্রি হচ্ছে। মূল বেচা-বিক্রি হবে ঈদের আগের দুই দিন বৃহস্পতি ও শুক্রবার। আমরা সেই অপেক্ষায় আছি।’

রাস্তার পাশে মোটরসাইকেল রেখে গরুর দামদর দেখছিলেন আজমীর হোসেন। তিনি বলেন, ‘গরুর দাম বোঝার চেষ্টা করছি। ব্যাপারিরা বেশি দাম চাইছেন বলে মনে হচ্ছে। আজ না মিললে বৃহস্পতিবার হয়তো যা হয় একটা কিনে ফেলব।’

মাসদাইর থেকে গরু কিনতে এসেছেন রাজু। এবার গরুর দাম অন্যান্যবারের তুলনায় কিছুটা কম মনে হচ্ছে। তবে ব্যাপারিরা দাম হাঁকছেন অনেক বেশি। আমার দামে মিলে গেলে কিনবো।
বৃষ্টির সময় হওয়ায় পুরো হাটেই পলিথিনের সামিয়ানা টাঙিয়ে নিয়েছেন বিক্রেতারা। বিক্রেতারা জানান, বৃষ্টির কারণে তারা খুবই বিপত্তিতে পড়ছেন।

হাটের মাইক থেকে বারবার ঘোষণা করা হচ্ছিল ১৫ বছরের নিচের কাউকে হাটে প্রবেশ না করার জন্য। মাস্ক ছাড়াও হাটে প্রবেশ না করার জন্য বলা হচ্ছিল।
কাশিপুর ইউনিয়ন ক্লাব মাঠ পশুর হাটের ইজারাদার মো. আইয়ুব আলী বুধবার সকালে প্রাইম নারায়ণগঞ্জকে বলেন, ‘এখন পর্যন্ত বেচাবিক্রি খুবই কম। বৃষ্টির কারণে অবস্থা খুবই খারাপ। আশা করছি, ঈদের আগের দুই দিন ভালো বেচা-বিক্রি হবে।’

তিনি বলেন, আমরা যথাসাধ্য নিয়ম-নীতি মেনে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার চেষ্টা করছি। হাত ধোয়ার জন্য বেসিনের ব্যবস্থা করা সহ মাস্কের ব্যবস্থা করেছি। একইসাথে ১৫ বছরের কম বয়সী বাচ্চাদের হাটে প্রবেশ না করতে মাইকিং করা হচ্ছে।

হাটে ৫শ’র বেশি গরু উঠলেও ইতোমধ্যে ৬১টির মতো গরু বিক্রি হয়েছে। পশুর দাম অন্যান্য বছরের তুলনায় এবার কিছুটা কম বলেও জানান এই ইজারাদার।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (বিকাল ৪:৪১)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.