১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, রাত ২:০৫
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

মানুষ যদি একটু সচেতন হতো : খোরশেদ

প্রাইমনারায়ণগঞ্জ.কম

নগরীর মাসদাইর এলাকায় ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদের বাড়ির সামনে ড্রেনের স্লাব ভেঙ্গে সড়কের মাঝখানে বড় গর্তের সৃষ্টি হয়েছে। খোদ কাউন্সিলরের বাড়ির সামনে সৃষ্ট এ গর্তের কারণে ঐ চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে এলাকাবাসীকে। যান চলাচল বাধাগ্রস্ত হচ্ছে। কম আলো থাকায় রাতের বেলায় ছোট-খাটো দুর্ঘটনা ঘটছে বলে জানায় এলাকাবাসী। কাউন্সিলর বলছে, মানুষ যদি একটু সচেতন হতো তাহলে স্লাবগুলো ভাঙ্গতো না, তারপরও দু সপ্তাহের মধ্যেই নতুন স্লাব বসানো হবে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, নগরীর অন্যতম গুরুত্বপূর্ণ সড়ক হলো মাসদাইর এলাকার সড়ক। সড়কটির তিন রাস্তার মাথায় ড্রেনের স্লাব ভেঙ্গে বড় গর্তের সৃষ্টি হয়েছে। এ স্থান দিয়ে প্রতি ঘণ্টায় শত শত রিকশা, অটোরিকশা, ইজিবাইক, পিকআপ ও প্রাইভেটকার সহ অসংখ্য যানবাহন যাতায়াত করে। কিন্তু স্লাব না থাকায় সৃষ্ট গর্তের সামনে আসা মাত্রই রিকশা-অটোরিক্সা-ইজিবাইক সহ সকল যানবাহনের গতি কমিয়ে চলাফেরা করতে হচ্ছে। তাছাড়া সাধারণ জনগনও অনেকটা ঝুকি নিয়ে চলাচল করছে। বিশেষ করে শিশু বাচ্চাদের নিয়ে বেশ আতংকিত মায়েরা।

স্থানীয় বাসিন্দা ও গর্তের সামনের দোকানদার জানিয়েছেন, প্রায় দুই সপ্তাহেরও বেশী সময় আগে ড্রেনের স্লাব ভেঙে গেছে। সামনেই কাউন্সিলরের বাড়ি হলেও তিনি পুনরায় স্লাব নির্মাণের কোনো উদ্যোগ নেন নি জানান স্থানীরা। তারা বলেন, আমরা নিজ উদ্যোগে বাঁশ ও কাপড়ের নিশান দিয়ে গর্তটি চিহ্নিত করার চেষ্টা করেছি। দিনের বেলা সেই নিশান দেখে যানবাহনগুলো সড়কের এক পাশ দিয়ে চলাচলের চেষ্টা করলেও দুর্ঘটনা ঘটে মূলত রাতে। রাতের বেলা দোকানপাট বন্ধ থাকে এবং আলো কম থাকায় গর্তের মধ্যে বিভিন্ন যানবাহনের চাকা পড়ে যায় বলে জানায় তারা।

তারা আক্ষেপ করে আরও জানায়, এ এলাকাটি কাউন্সিলরের নিজ্ব এলাকা। এখানেই যদি দিনের পর দিন ড্রেনের স্লাব ভেঙ্গে পড়ে থাকে, তাহলে অন্য এলাকার মানুষদের কি অবস্থা তা সহজেই অনুমেয়। শীঘ্রই যাতে ড্রেনের এ অংশের স্লাবটি পুন:নির্মাণ করে জনভোগান্তির লাঘব করা হয় সেজন্য কাউন্সিলরসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবী জানান তারা।

এ বিষয়ে যোগাযোগ করা হলে ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, এমন মোট ৯টি স্থানে ড্রেনের স্লাব ভেঙ্গে আছে। ইতিমধ্যে একটি স্থানে নতুন স্লাব বসানো হয়েছে। আগামী সপ্তাহ দুয়েকের মধ্যেই সবগুলো স্থানেই নতুন স্লাব বসানো হবে।

তিনি আরো বলেন, মানুষের অসেচতনতার কারণেই মুলত স্লাব ভেঙ্গে যায় এবং ড্রেনগুলো ভরাট হয়ে যায়। মানুষ যদি একটু সচেতন হতো।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ২:০৫)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.