১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, রাত ২:৫৬
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

শীতে করোনার প্রকোপ বাড়বে হটস্পট নারায়ণগঞ্জে !

প্রাইমনারায়ণগঞ্জ.কম

প্রাইম নারায়ণগঞ্জঃ

আনন্দ-বিষাদের মধ্যে দিয়ে করোনার প্রায় সাত মাস অতিবাহিত হচ্ছে। এরই মধ্যে হালকা শীতের আবহাওয়া বইছে নারায়ণগঞ্জ ও আশপাশের জেলাগুলোতে। নিন্ম তাপমাত্রার ফলে করোনার প্রকোপ বাড়তে পারার সঙ্কা নিয়ে ভয়ে আছেন জেলার সকলেই। বিশেষজ্ঞদের মতে, শীতে  করোনাভাইরাস সংক্রমণের প্রকোপ আরও বাড়তে পারে বা দ্বিতীয় ঢেউ আসতে পারে। তবে করোনার হটস্পট নারায়ণগঞ্জকে কিভাবে প্রতিরোধ করা যাবে এ নিয়ে চলছে নানা আলোচনা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা গত সেপ্টেম্বরে জানায়, শীতকালের আগেই উত্তর গোলার্ধের বিভিন্ন অঞ্চলে আশঙ্কাজনক হারে বাড়ছে সংক্রমণ। সেইসাথে শীতে আরও মারাত্মক রূপ নিতে পারে বলে সতর্ক করেছে সংস্থাটি। এমন আশংকা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীতকালে কোভিড-১৯ পরিস্থিতি আরও খারাপ হতে পারে উল্লেখ করে এই মুহূর্ত থেকেই তা মোকাবেলায় প্রস্তুতি গ্রহণ করতে সংশ্লিষ্ট সকলের প্রতি নির্দেশ দিয়েছেন।

এদিকে করোনার হটস্পট নারায়ণগঞ্জে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ৭ হাজার ১১৩ জন এবং আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৫ জন। করোনার শুরুটা এই জেলাতে হলেও আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সে তুলনায় অনেকাংশে কমে গেছে বলে মনে করছেন নারায়ণগঞ্জের চিকিৎসকরা। তবে শীতকালে তাপমাত্রা নিন্ম থাকার কারণে এর প্রকোপ এই জেলাতে বেড়ে যাওয়ার শঙ্কা যেন থেকেই যায়।

শহরের গণপরিবহণ, শপিংমল, বাজার, ঘাটসহ সর্বস্তরে নেই স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরুত্ব। এরই মধ্যে শীতকালের আবহাওয়ার আগমনে জনমনে আতঙ্ক বিরাজ করছে । স্বাস্থ্যবিধি মেনে বাধ্যতামুলক মাস্ক ব্যবহারের ঘোষণা দিয়েছে সরকার। সেই সাথে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে মাস্ক ছাড়া প্রবেশ ও মাস্ক ছাড়া কোন ব্যক্তিকে সেবা প্রদানে নিষেধাজ্ঞাও দিয়েছে সরকার।  

সরকারের এই আদেশ পালনে মঙ্গলবার নারায়ণগঞ্জের বিজেএমই, বিকেএমই, বাস মালিক সমিতি, দোকান মালিক সমিতি, ইসলামিক ফাউন্ডেশন এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক আদেশের বিষয়ে চিঠি দিয়েছেন জেলা সিভিল সার্জন। মাস্ক ব্যবহার না করলে আইনী ব্যবস্থা নেয়া এবং সচেতনতামূলক কর্মসূচি জোরদার করা হচ্ছে।

নারায়ণগঞ্জ সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইমতিয়াজ প্রাইম নারায়ণগঞ্জকে বলেন, আমাদের সবগুলো হাসপাতাল করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ থেকে পরিত্রাণ পেতে প্রস্তুত আছে। আমাদের পর্যাপ্ত ঔষধ, নার্স, ডাক্তারের ব্যবস্থা রয়েছে। তিনি আরও বলেন, নারায়ণগঞ্জের করোনা ডেডিকেট হাসপাতাল খানপুর ৩০০শয্যা হাসপাতালে করোনা চিকিৎসার জন্য পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে।

প্রাইম/এসএম

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ২:৫৬)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.