১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, সন্ধ্যা ৬:৪৯
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

প্রায় ২ কোটি টাকা আত্মসাৎ : আয়নাল রিমান্ডে

প্রাইমনারায়ণগঞ্জ.কম

আদালত প্রতিবেদকঃ

১ কোটি ৮৪ লাখ ৪০ হাজার টাকা আত্মসাৎ এর ঘটনায় জমির দলিল জাল চক্রের মূল হোতার সহচর আয়নাল হক (৫৫)কে ২ দিনের রিমান্ডের আদেশ দিয়েছে আদালত।

সোমবার ৫ই জানুয়ারি সকালে আসামিকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠায় পুলিশ। পরে শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শাকিল আহেম্মদ এ রিমান্ডের আদেশ দেন।   

বিষয়টি কোর্ট পুলিশের এএসআই তাহমিনা বলেন, প্রায় ২ কোটি টাকা আত্মসাৎ এর মামলায় আসামি আয়নাল হকের বিরূদ্ধে পুলিশ ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠালে বিজ্ঞ আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, রোববার ৩ জানুয়ারি বিজ্ঞ আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করে। পরে শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুন এর আদালত জামিন না মঞ্জুর করে আসামিকে কারাগারে প্রেরণের আদেশ দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বাদী এইচ এম শাহীন (৫২) ঢাকা মতিঝিলের অন্সরা হোল্ডিং লিমিটেডের অফিস কমকর্তা। আসামী আয়নালসহ অন্যান্য আসামীদের যোগসাজসে প্রকৃত জমির মালিকগনের নাম পরিচয় ব্যবহার করে ভূয়া ব্যক্তিদের মালিক সাজিয়ে জাল দলিল তৈরি করে সর্বমোট ২৬৬.৪২ শতাংশ সম্পত্তির মধ্যে ২৩০.৪২ শতাংশ সম্পত্তি বাদীর কোম্পানীর মালিকের নামে আম-মোক্তার ও বায়নানামা দলিল করে দেয়।

আসামিগন জাল দলিল সৃজন করে প্রতারণার অশ্রয় নিয়ে অন্সরা হোল্ডিং লিমিটেডের প্রতি বিশ্বাস স্থাপন করে বিভিন্ন তারিখ ও সময়ে কোস্পনীর পরিচালক ও মালিকের নিকট থেকে সাফ-কবলা ও বায়না দলিল করে সর্বমোট ১ কোটি ৮৪ লাখ ৪০ হাজার টাকা আত্মসাৎ করে এবং সে টাকা আসামিগন ভাগাভাগি করে নেয়।

প্রাথমিক তদন্তে জানা যায়, উক্ত আসামি ও অপরাপর আসামিগন একজন পেশাদার জমি দলিল সৃজনকরী এবং জমির দলিল জাল চক্রের মুল হুতা ও সদস্য। এজাহার নামার প্রধান আসামি আনোয়ার হোসেনের ঘনিষ্ঠ সহচর আয়নাল হক।

জানা গেছে, আসামি আয়নাল হক ২০১৩ সালের ১৭ ডিসেম্বর বিক্রিকৃত দলিল নং- ৮৪৭৩ এর ১ নং স্বাক্ষী হিসেবে স্বাক্ষর করেন।  তাই মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে, আসামিগণ কিভাবে কোন স্থানে জাল দলিল সম্পাদনসহ জাল কাগজপত্র তৈরি করা হয় তা জানাসহ, জাল দলিল উদ্ধার, জাল-জালিয়াতির মূল রহস্য উদঘাটন এবং এজাহারনামীয় পলাতক আসামিদের গ্রেফতারের লক্ষ্যে উক্ত আসামিকে ২ দিনের রিমান্ডে নেওয়া হয়।

আজকের দিন-তারিখ

  • সোমবার (সন্ধ্যা ৬:৪৯)
  • ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৭ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.