১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, রাত ৮:০৭
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

ডিবির পরিচয়ে এএসআইয়ের ডাকাতি

প্রাইমনারায়ণগঞ্জ.কম

প্রাইম নারায়ণগঞ্জঃ

পুলিশ সদস্য হয়ে গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যের পরিচয়ে ডাকাতি করতেন নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মাসুম শেখ (৩৩)। এ কাজে সরকারি পিস্তল, হ্যান্ডকাফ ও গাড়িও ব্যবহার করতেন তিনি।

ডাকাতির মাধ্যমে সাড়ে ৯ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মাসুম শেখ ও তার সহযোগী গেন্ডারিয়ার আরআরএফ মিলব্যারাকের শহীদ শেখ (৫৫) কে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। বর্তমানে তারা কারাগারে আছেন।

এএসআই মাসুম শেখ গোপালঞ্জের মকসুদপুর এবং শহীদ শেখ ফরিদপুরের নগরকান্দার বাসিন্দা।

ডিবি পরিচয়ে ডাকাতি ও ডাকাতির কাজে সরকারি সরঞ্জাম ব্যবহারসহ মামলার আদ্যোপান্ত উল্লেখ করে গত ২২ ডিসেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে প্রতিবেদন জমা দিয়েছে ডিবির লালবাগ বিভাগ।
প্রতিবেদন সূত্রে জানা যায়, গ্রেফতার এএসআই মাসুম শেখ ও শহীদ শেখ সংঘবদ্ধ একটি ডাকাত চক্রের মাধ্যমে বহু দিন ধরে ডিবি পুলিশের পরিচয় দিয়ে ডাকাতি করে আসছিলেন। গত ৮ সেপ্টেম্বর ডিবি পরিচয়ে চক্রটি আওয়াল নামে এক মাদরাসা শিক্ষকের কাছ থেকে কয়েক লাখ টাকা হাতিয়ে নেন। সুনির্দিষ্ট তথ্যপ্রমাণের ভিত্তিতে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) লালবাগ বিভাগের উপকমিশনার মো. রাজীব আল মাসুদ।

ডিবি পুলিশের তদন্তে উঠে এসেছে এই চক্রের আরও কয়েকজনের নাম। তারা হলেন: আনিছুর রহমান, শওকত ও মহসিন শেখ। মহসিন শেখের নামে ছয়টি মামলা আছে। এর মধ্যে চারটি মামলা প্রতারণার। প্রতারক চক্রের অপর সদস্য হলেন আনিছুর রহমান।

দু’জনই ঢাকার সিএমএম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জবানবন্দিতে পুলিশ সদস্য শহীদ ও মাসুম শেখের নাম উল্লেখ করেছেন। ডিবি পুলিশ পরিচয় দিয়ে সংঘবদ্ধ ডাকাত দলের ছয় সদস্যের গ্রামের বাড়ি গোপালগঞ্জের মুকসুদপুরে।

ডিবি কর্মকর্তা সহকারী কমিশনার ফজলুর রহমান বলেন, ডিবি পুলিশ পরিচয়ে এএসআই শহীদ, মাসুম শেখসহ চক্রের সদস্যরা অনেকগুলো ডাকাতি করেছেন। ডিবি পুলিশের পরিচয়ে এই অপরাধী চক্রের সদস্যরা এমনভাবে ডাকাতি করত যে ভুক্তভোগীদের বোঝার উপায় থাকত না, তাঁরা আসলে ভুয়া ডিবি। কারণ, পিস্তল, হ্যান্ডকাফ সবই পুলিশের।

আজকের দিন-তারিখ

  • সোমবার (রাত ৮:০৭)
  • ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৭ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.