১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, বিকাল ৩:২৪
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

ব্যস্ততম সড়কে অবৈধ সিএনজি স্ট্যান্ড

প্রাইমনারায়ণগঞ্জ.কম

শহর প্রতিনিধিঃ

চাষাঢ়ার ব্যস্ততম ৩ টি স্পটে অবৈধ সিএনজি স্ট্যান্ড গড়ে চাঁদাবাজিতে মেতে উঠেছে একটি চক্র। সড়ক দখল করে এ স্ট্যান্ড করায় প্রতিদিন যানজট লেগে থাকে এখানে। দীর্ঘ দিন ধরে এমন অবস্থা চলতে থাকলেও প্রশাসনের রহস্যজনক নীরবতায় প্রশ্ন উঠেছে সচেতন মহলে।

সরেজমিনে দেখা যায়, সোনালী ব্যাংকের মোড় থেকে শুরু করে সমবায় মার্কেট পর্যন্ত বঙ্গবন্ধু সড়কের অনেকটা দখল করে গড়ে উঠেছে অবৈধ সিএনজি স্ট্যান্ড। সারাক্ষন ১৫-২০ টি সিএনজি রাস্তার উপরেই যাত্রি তুলে বলে জানায় প্রত্যক্ষদর্শীরা। এসব সিএনজি শহর থেকে মুন্সিগঞ্জের মোক্তারপুর সহ বিভিন্ন এলাকায় যায়। । রাস্তা দখল করে এসব সিএনজি রাখার ফলে একটু পর পর সৃষ্টি হচ্ছে তীব্র যানজট। এতে করে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে রাস্তায় চলাচলকারী যাত্রী ও সাধারণ মানুষের। সূত্র জানায়, ট্রাফিক পুলিশের একজন এ অবৈধ সিএনজি স্ট্যান্ড নিয়ন্ত্রন করে।

চাষাঢ়া রেল ক্রসিংয়ের মহিলা কলেজের পাশে আরও একটি অবৈধ সিএনজি স্ট্যান্ড রয়েছে। এখান থেকে চাঁদা তুলে একজন রাজনীতিকের এক অনুগত। রাইফেল ক্লাবের গেটের পর থেকে রাখা সিএনজিগুলো শিবু মার্কেট সাইনবোর্ড পর্যন্ত যায়। এ স্ট্যান্ডটিও অবৈধ। তবে চাঁদা দিতে হয় প্রভাবশালীদের।

এ সব রাস্তায় হেটে চলা ভুক্তভোগীরা জানান, একদিকে ফুটপাত হকারদের দখলে অন্যদিকে রাস্তা দখল করে রেখেছে সিএনজি চালকরা। ফলে বাধ্য হয়ে রাস্তায় নেমে চলাচল করতে হচ্ছে সাধারণ মানুষের। এসময় চলমান যানবাহন থাকায় যে কোনো দুর্ঘটনা ঘটার ঝুঁকি থাকে। সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকে নারী ও শিশুরা।

কয়েকজন সিএনজি চালকের সাথে কথা বলে জানা গেছে, এসব জায়গায় সিএনজি রাখার জন্য তাদের প্রতিদিন নির্দিষ্ট টাকা লাইনভাড়া দিতে হয়। জানতে চাইলেও টাকা উওোলন কারীর নাম বলেননি তারা

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার ট্রাফিক সালেহউদ্দিন আহম্মেদ বলেন, কর্তব্যরত ট্রাফিক পুলিশ সবসময়ই সতর্ক থাকেন। আমরা প্রতিদিনি অভিযান চালাচ্ছি এবং সিএনজিসহ অন্যান্য যানবাহন আটক করছি। পূর্বের চেয়ে আমরা আরও সতর্ক থাকবো। যাতে করে নগরবাসীকে রাস্তায় চলাচলে কিছুটা স্বস্তি দেয়া যায়।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (বিকাল ৩:২৪)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.