১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, দুপুর ১:২৯
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

বাবা মুয়াজ্জিনের কাছে এসে প্রাণ গেল ছেলের

প্রাইমনারায়ণগঞ্জ.কম

মরণঘাতি করোনা ভাইরাসের কারণে মাদ্রাসা বন্ধ থাকায় তল্লায় বাবা মুয়াজ্জিনের কাছে এসে প্রাণ হারিয়েছে ছেলে। তল্লা এলাকায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হয়ে মারা গেছেন মসজিদের মুয়াজ্জিন দেলোয়ার হোসেন ও তার ছেলে জুনায়েদ (১৭)।

শুক্রবার (০৪ সেপ্টেম্বর) তল্লা মসজিদে বিস্ফোরণে দগ্ধ হয়ে শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাষ্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন ছিলেন দগ্ধরা। অবশেষে আজ শনিবার দুপুরের দিকে তার মৃত্যু হয়ে বলে জানা যায়। জুনায়েদসহ এ পর্যন্ত মোট ১৬ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

নিহত মুয়াজ্জিন দেলোয়ারের স্বজন আবু তালহা জানান, বিস্ফোরণের ঘটনা ঘটা তল্লার বায়তুস সালাম মসজিদের মুয়াজ্জিন ছিলেন দেলোয়ার। তার গ্রামের বাড়ি কুমিল্লায়। তার ছেলে জুনায়েদ গ্রামের বাড়িতেই থাকতো। করোনার কারণে মাদ্রাসা বন্ধ থাকায় কয়েকদিন আগে ছেলে জুনায়েদ তার বাবার কাছে বেড়াতে আসে।

তিনি জানান, বিস্ফোরণের সময় বাবা-ছেলে একসাথে মসজিদে নামাজ আদায় করছিল। এশার নামাজের জামাত শেষ হওয়ার পরেই এসি বিস্ফোরণে দগ্ধ হন তারাসহ মোট ৪০ জন। দগ্ধদের উদ্ধার করে প্রথমে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল তথা খানপুর হাসপাতালে ও ভিক্টোরিয়া হাসপাতালে নেয়া হলে কর্তৃব্যরত চিকিতসকরা তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে রেফার্ড করেন। সেখানেই তাদের ভর্তি করা হয় এবং ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এর সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের জানান, মসজিদে বিস্ফোরণের ঘটনায় হাসপাতালে এ পর্যন্ত ১৬ জনের মৃত্যু হয়েছে। বাকি ২১ জনের অবস্থা বেশি ভালো না। তাদের সবারই শ্বাসনালী পুড়ে গেছে।

এর আগে শুক্রবার (০৪ সেপ্টেম্বর) রাত পৌনে ৯টায় পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণের ঘটনা ঘটে। এরপর দগ্ধ ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইতোমধ্যে ১৬ জনের মৃত্যু হয়েছে। বাকি মুসল্লিদের অবস্থাও আশঙ্কাজনক।

মসজিদে এসি বিস্ফোরণের ঘটনায় নিহত ১৬ জন হলেন- কুদ্দুস বেপারী (৭২), হুমায়ন কবির (৭০), কাঞ্চন হাওলাদার (৫০), মুয়াজ্জিন দেলোয়ার হোসেন (৪৮), ইব্রাহীম (৪৩), জয়নাল আবেদীন (৪০), জামাল (৪০), মোস্তফা কামাল (৩৪), রাসেল (৩৪), নয়ন (২৭), সাব্বির (২১), জুনায়েদ (১৮), রিফাত (১৮), জুনায়েদ (১৭), মাইনুদ্দিন (১২), জুবায়ের (৭)।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (দুপুর ১:২৯)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.