১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, রাত ২:১১
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

এমপিগিরি ছাইড়া দেয়ার কথা বললেও এখন তিনি চুপ

প্রাইমনারায়ণগঞ্জ.কম

“আমার আল্লাহ, রাসূল (সা:) কে নিয়ে যদি কোনো কটুক্তি করো, তাহলে এমপিগিরি ছাইড়া দিবো, গর্দান নামিয়ে ফেলবো” বছর দুয়েক আগে সাংসদ শামীম ওসমানের দেয়া এমন ধারালো বক্তব্যের একটি ভিডিও বর্তমানে ঘুরছে স্যোশাল মিডিয়ায়। ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সা.)-কে অবমাননা করায় পুরো দেশ উত্তাল হওয়ার পর থেকেই এ ভিডিওটি সামাজিক মাধ্যমগুলোতে ঘুরে বেড়াচ্ছে। কিন্তু এ ঘটনার পর এখনও পর্যন্ত কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করেন নি শামীম ওসমান। আর তাই কেন তিনি নীরব রয়েছেন এ বিষয়ে স্যোশাল মিডিয়ায় প্রশ্ন তুলেছেন অনেকে।

জানা যায়, ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সা.)-কে অবমাননা করে কার্টুন প্রকাশ করার পর এর পক্ষে অবস্থান নিয়ে দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁর বিরূপ মন্তব্যের কারণে প্রতিটি পাড়া মহল্লা থেকে জেলা-উপজেলাসহ পুরো দেশ এমনকি উত্তাল গোটা বিশ্ব। এমন পরিস্থিতিতে আরব বিশ্বের দেশগুলো ফরাসি পণ্য বর্জনের ডাক দিয়েছে। বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমানরাও প্রতিবাদে সরব হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ‘হ্যাশট্যাগ বয়কট ফ্রান্স প্রোডাক্ট’ ট্রেন্ড চলছে এখন। নারায়ণগঞ্জের সকল ইসলামী দলের ধর্মীয় নেতারা বিক্ষোভ সমাবেশ করেছে। এ সমাবেশ গুলো থেকে তারা বেশ কয়েকটি ঘোষণাও দিয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য হলো সোমবার ২রা নভেম্বর নারায়ণগঞ্জ থেকে ফ্রান্স দুতাবাস অভিমুখে যাওয়া। এছাড়া ফ্রান্সের পণ্য বয়কট করা, বাংলাদেশে ফ্রান্সের দূতাবাস বন্ধ করে দেয়া, সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ করা এবং প্রধানমন্ত্রীকে নিজের অবস্থান পরিস্কার করার কথাও বলেন ইসলামী দলগুলোর নেতারা।

পুরো জেলাসহ গোটা দেশ এমনকি গোটা বিশ্ব উত্তাল হওয়ার পরও নিরব ভুমিকার কারণে শামীম ওসমানকে নিয়ে বিভিন্ন মন্তব্য করা হচ্ছে যোগাযোগ মাধ্যমগুলোতে। স্যোশাল মিডিয়ায় সামাজিক মাধ্যম ব্যবহারকারীদের অনেকে লিখেছে, ভাষণ দিতে গিয়ে বা জনসম্মুখে বলতে গিয়ে কম বলেন না, কিন্তু বাস্তবে নিজেকে প্রমাণ করার সময় তেমন কিছুই করতে পারেন না আমাদের দেশের অধিকাংশ রাজনৈতিক ব্যক্তিত্ব।

সাধারণ জনগন ও ধর্মপ্রাণ মুসল্লীরা বলছে, আমাদের সাংসদ শামীম ওসমান অত্যন্ত ধার্মিক মানুষ আওয়ামীলীগের নেতা-কর্মীরা প্রায়ই বলে থাকেন। এমনকি বছর দুয়েক আগে এক ওয়াজ মাহফিলে শামীম ওসমান বলেছিলেন, আমার আল্লাহ রাসূল (সা:) কে নিয়ে যদি কোনো কটুক্তি করো, তাহলে এমপিগিরি ছাইড়া দিবো, গর্দান নামিয়ে ফেলবো। সাংসদের কথায়ও ধর্মের প্রতি তার আনুগত্য বোঝা যায়। তাহলে ইসলাম বিদ্বেষ ও নবীর অসম্মানে এখন তিনি চুপ কেন? বর্তমানে যেখানে, ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সা.) এর অসম্মানে মুসলিমবিশ্ব ব্যাপক সমালোচনা ও প্রতিবাদ করছে, সেখানে শামীম ওসমান কেন নীরব রয়েছেন এবিষয়েও প্রশ্ন তোলেন অনেকে।

সাধারণ জনগন মনে করে, শামীম ওসমানের মতো একজন সাহসী সংসদ সদস্যের উচিত জাতীয় সংসদের অধিবেশনে ফ্রান্স বিরোধী নিন্দা প্রস্তাব পাশের বিষয়ে জনগনের যে দাবী তা প্রধানমন্ত্রীকে স্মরণ করিয়ে দেয়া। আর যদি সাংসদ এ কাজ করতে পারেন তাহলে মানুষের হৃদয়ে শামীম ওসমানের প্রতি ভালোবাসা আরো বাড়বে বলেও মনে করেন তারা।  
এদিকে, শামীম ওসমান অনুসারীদের দাবী, নারায়ণগঞ্জের আওয়ামী রাজনীতির কান্ডারী নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের স্ত্রী সালমা ওসমান লিপি অসুস্থ বিধায় সাংসদ সেদিকে কিছুটা ব্যস্ত থাকায় এখনো পর্যন্ত কোনো বক্তব্য বা প্রতিক্রিয়া দিতে পারেন নি। আর বক্তব্য বা প্রতিক্রিয়া না দিলেও আল্লাহ-নবী (সা:) এর অবমাননাকারীদের কে সাংসদ শামীম ওসমান কখনোই ছাড় দেন নাই, দিবেনও না।

উল্লেখ্য, ২০১৮ সালের মার্চ মাসে জামতলায় কেন্দ্রীয় ঈদগাহ মাঠে দারুল ইসলাম মাদ্রাসার ছাত্রদের হাফেজে ছাত্রদের দস্তারবন্দি উপলক্ষ্যে বার্ষিক ওয়াজ ও মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে শামীম ওসমান বলেছিলেন, আমার আল্লাহ রাসূল (সা:) কে নিয়ে যদি কোনো কটুক্তি করো, তাহলে এমপিগিরি ছাইড়া দিবো, গর্দান নামিয়ে ফেলবো। রাজনীতি রাজনীতির জায়গায় আর আমার ধর্ম আমার ধর্মের জায়গায়। কোনো ধর্মের উপর আঘাত করবা না, কাউকে আঘাত করতে দিও না। তুমি ধর্ম মানো না, মানিও না, আমার আপত্তি নাই কিন্তু তুমি আমার আল্লাহ রাসূল (সা:) কে নিয়ে যদি কটুক্তি করো তাহলে গর্দান নামাইয়া ফেলবো। কোনো ছাড় নাই, আমি মাইকে বললাম। ভয় পাইলে একমাত্র আল্লাহকে ভয় পাবো, আর কাউকে ভয় পাবো না।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ২:১১)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.