১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, সকাল ১১:২২
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

টিসিবির পেঁয়াজ কিনতে এসে ফিরে গেলেন অনেকে

প্রাইমনারায়ণগঞ্জ.কম

৩০ টাকা কেজি দরে পিয়াজ বিক্রি করছে টিসিবি। বর্তমান বাজার দরের তিন ভাগের এক মূল্যে নিত্যপ্রয়োজনীয় এ পণ্যটি কিনতে টিসিবির বিক্রয় কেন্দ্রের সামনে ভিড় করেন ক্রেতারা। এ সময় তারা ন্যায্য মূল্যে পেঁয়াজ, চিনি, সয়াবিন তেল ও মসুর ডাল ক্রয় করে স্বস্তি প্রকাশ করেন।
নগীরর বিভিন্ন খুচরা বাজার ঘুরে দেখা যায়, দেশি পেঁয়াজ বর্তমানে বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকা কেজি দরে। অথচ কয়েকদিন আগে এসব পেঁয়াজ বিক্রি হয়েছিলো ৫০-৬০ টাকায়।

এদিকে, দুপুর ২ টায় নগরীর কোর্ট প্রাঙ্গনের বাইরে টিসিবির বিক্রয় কেন্দ্রের (ভ্রাম্যমান ট্রাকে) সামনে ক্রেতাদের ভীড় দেখা গেছে। সেখানে, ক্রেতারা লাইনে দাঁড়িয়ে ৩০ টাকা দরে ১ কেজি করে পেঁয়াজ, ২ কেজি চিনি ১০০ টাকায় ও ২ কেজি মসুর ডাল ১০০ টাকায় এবং ৫ লিটার সয়াবিন তেল ৪’শ টাকায় কিনতে হচ্ছে। .

এ সময় বেশ কয়েকজন ক্রেতাকে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। ক্ষোভ প্রকাশ করে তারা বলেন, এখানে শুধু পেঁয়াজ বিক্রি করা হয় না। প্যাকেজ আকারে পণ্য বিক্রি করা হচ্ছে, যার মূল্য নির্ধারণ করা হয়েছে ৬৩০ টাকা। যা আমাদের জন্য অনেক কঠিন। প্যাকেজের মূল্য অনেক বেশী হওয়ায় টিসিবির পণ্য তা কিনেই ফিরে যেতে দেখা গেছে অনেককে।

কেন প্যাকেজ আকারে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে, এ বিষয়ে জানতে চাইলে কোর্ট প্রাঙ্গণের সামনের টিসিবির ডিলার পাটোয়ারী এন্টারপ্রাইজের কর্ণধার সাগর বলেন, এটা টিসিবির নিয়ম। এভাবেই বিক্রি করতে হবে।

এদিকে এক কেজি পেঁয়াজ বিক্রি করার কারণেও অনেককে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। ক্ষোভ প্রকাশকারীরা বলেন, সরকার যদি অন্তত প্রতিজনকে দুই কেজি করে পেঁয়াজ কেনার সুযোগ করে দিতো, তাহলে ভালো হতো। এক কেজি পেঁয়াজ কেনার জন্য অনেকক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকাটা কষ্টকর।

সেখানে কথা হয় বেসরকারি চাকরিজীবী সাইফুল ইসলামের সঙ্গে। তিনি প্রাইম নারায়ণগঞ্জকে বলেন, বাজারে প্রতি কেজি দেশি পেঁয়াজ বর্তমানে ৮০-১০০ টাকা। তাই এখানে লাইনে দাঁড়িয়ে এক কেজি পেঁয়াজ কিনতে এসেছিলাম। কিন্তু এখানে এসে দেখি শুধু পেঁয়াজ কেনা যাবে না, উল্টো ৬৩০ টাকার প্যাকেজ কিনতে হবে, যা অনেকটা মরার উপর খাড়ার ঘা হয়ে দাড়িয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, ৩০ টাকায় পেঁয়াজ কিনতে হলে আরো ৬০০ টাকার পণ্য কিনতে হবে, তাই দুই ঘন্টা লাইনে দাড়িয়ে পেঁয়াজ না কিনেই বাড়ি ফিরে যাবো।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সকাল ১১:২২)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.