১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, রাত ১:৪৬
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

প্রতিবাদী আইভী চুপ কেন প্রশ্ন নগরবাসীর

প্রাইমনারায়ণগঞ্জ.কম

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ড. সেলিনা হায়াৎ আইভী একজন প্রতিবাদী জনপ্রতিনিধি হিসেবে নারায়ণগঞ্জসহ গোটা দেশে এক আলোচিত নাম। ২০০৩ থেকে এখনও পর্যন্ত ১৮ বছর ধরে পৌরসভা ও সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। সবসময় অন্যায় অপরাধের বিরুদ্ধে প্রতিবাদ করতে একটু পিছু হাটেন না। নারায়ণগঞ্জের আরও ৫ প্রভাবশালী জনপ্রতিনিধিদের মত তারও  রয়েছে খুব জনপ্রিয়তা। সম্প্রতিকালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নিয়ে একটি বেসরকারি টেলিভিশনে সাক্ষাৎকারে তিনি দাবি করেছেন নারায়ণগঞ্জের ৯৫ শতাংশ মানুষ তার সাথে আছে। এই বক্তব্যের পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়।

তবে, জনপ্রিয় এই নেত্রী এখন নীরব ভূমিকায় আছেন ধর্ম অবমাননা নিয়ে। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ফ্রান্সের সরকার মহানবী হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে কুটুক্তির প্রতিবাদ সর্বস্তরের মুসলমান জানান দিলেও নীরব ভূমিকায় নারায়ণগঞ্জের অন্যান্য চার সংসদ সদস্যের মত তিনিও নীরবে আছেন।

নারায়ণগঞ্জ সিটির বঙ্গবন্ধু সড়কের ফুটপাত হকার ইস্যুতে তিনি উত্তেজনা দেখিয়েছেন। হকার নেতাদের হুংকারে বিন্দুমাত্রও ছাড় দিতে রাজি হয়নি তিনি। এছাড়া যে কোন বিষয় নিয়ে মেয়র আইভীর ভূমিকা সক্রিয় থাকলেও হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে কুটুক্তির প্রতিবাদে তার কোন আওয়াজ নেই বললেই চলে।

নগরবাসীর মতে, মেয়র আইভী অন্যায়ের প্রতিবাদে সমসময় কথা বললেও নবীকে নিয়ে কুটুক্তির প্রতিবাদ জানায়নি। তিনি সকল ধর্মালম্বীদের উৎসবে অংশ নেন। মানবতার কথা বলেন। নারায়ণগঞ্জের প্রভাবশালী সাংসদ একেএম শামীম ওসমান কোন কিছু নিয়ে প্রতিবাদ না করলেও আইভী প্রতিবাদ করেন।

তারা মনে করেন, মেয়র আইভী অতীতে মুসলানদের জন্য মসজিদ নির্মাণ, মাদ্রাসায় অর্থায়ণ করেছেন। এছাড়া অন্যান্য ধর্মালম্বীদের গীর্জা, মন্দিরে সহযগীতা করতে দেখা গেছে। এখন নিজ ধর্মের নবীকে নিয়ে কুটুক্তি নিয়ে তিনি চুপ রয়েছেন, এটা সত্যিই দুঃখজনক।

এদিকে, জেলার ৫ সাংসদের মধ্যে ৪জন সাংসদকেও এ নিয়ে কোন প্রতিবাদ করতে দেখা যায়নি।

তবে নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা ফ্রান্স প্রেসিডেন্টের বিরুদ্ধে গর্জন দিয়েছে। গেল সোমবারে সোনারগাঁয়ে আল্লামা শাহ আহমদ শফী রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিলে তিনি বলেন, আমার নবীকে নিয়ে ফ্রান্সের ওই কুকুরের বাচ্চা ব্যঙ্গ করেছে, যদি আজকে সামনে পেতাম তাকে হত্যা করে ফাঁসির কাষ্টরিতে উঠতাম। তিনি বলেন, ফ্রান্সের প্রেসিডেন্টকে হত্যা করে ফাঁসির মঞ্চে উঠতে রাজি আছি। তিনি আরও বলেন, একজন সংসদ হিসাবে আমি আপনাকে বলতে চাই,আমার নবীর বাইরে আর কিছুই নাই, আমার নবীর বাইরে কোন পরিচয় নাই। আমার নবীকে নিয়ে যে ব্যঙ্গ করবে তার সাথে কিসের সম্পর্ক?
 

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ১:৪৬)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.