১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, সন্ধ্যা ৬:৪২
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

বছরজূড়ে সড়ক দখল করে রিক্সা গ্যারেজ

প্রাইমনারায়ণগঞ্জ.কম

শহরের বঙ্গবন্ধু সড়কের ডিআইটি ঔষধ মার্কেটের অপর পাশে রাস্তার অধিকাংশ জায়গা দখল করে বছরের পর বছর চলছে অবৈধ রিক্সা গ্যারেজ ও ফেরি দোকান। ফলে অনেকটা ঝুঁকি নিয়েই মূল সড়কে নেমে চলাচল করতে হয় পথচারীদের।

বুধবার সরজমিনে দেখা যায়, ডিআইটি গণবিদ্যা স্কুলের প্রবেশ মুখ থেকে ২০-২৫ ফুট রাস্তা দখল করে অবৈধভাবে রিক্সা গ্যারেজ ও বিভিন্ন পন্যের ফেরি দোকান বসে আছে। এক হলো রিক্সা গ্যারেজ অন্যদিকে ব্যাটারিচালিত অটোরিকশা আর মুন্সিগঞ্জগামী লেগুনাগুলোও যাত্রীর অপেক্ষায় বিরতি নেয় এই সড়কে। কেউ আবার রাস্তার ওপর দাঁড়িয়ে ফেরি দোকান থেকে পন্য সামগ্রী ক্রয় করছেন। পার্শ্ববর্তী গণবিদ্যা নিকেতন স্কুল ছুটি হলে শিক্ষার্থীরা সড়ক পারাপারে বিপত্তি ঘটে। তাদের মূল সড়কে নেমে হাঁটতে গিয়ে গা ঘেঁষে চলে যাওয়া রিকশা কিংবা লেগুনার ভয়ে আঁতকে উঠছেন। অপরদিকে অবৈধ রিক্সা গ্যারেজের সামনে দুইটি হাসপাতাল ও একটি সেবামূলক প্রতিষ্ঠান থাকায় সেবা নিতে আসা মানুষ ভোগান্তির শিকার হচ্ছে।

শিবু মার্কেটের আব্দুল গাফফার জানান, অনেকটা ঝুঁকি নিয়ে এ পথে চলাফেরা করতে হয়। মেয়ের চিকিৎসার জন্য হাসপাতালে এসেছিলাম। রিক্সার গ্যারেজের কারণে ও ফুটপাতের দোকানের কারণে দীর্ঘক্ষণ যানজটের সৃষ্টি হয়। রাস্তার উপর ভ্রাম্যমান রিক্সার গ্যারেজে প্রকাশ্যে গাঁজা সেবন করতে দেখা যায়।

শহরের ডিআইটি এলাকার এক ব্যবসায়ী (নাম প্রকাশে অনিচ্ছুক) জানান, দিনের বেলা রিক্সার পরিমান কম হলেও রাতের বেলায় প্রায় একশ’র মত রিক্সা এখানে অবস্থান করে। সেই সাথে মদ, গাঁজা ও অন্যান্য নেশা করতে দেখা যায় গ্যারেজের লোকদের। তিনি আরও বলেন, ২০০৩ সাল থেকে এই রাস্তা দখল করে ভ্রাম্যমান রিক্সা গ্যারেজর চালাতে দেখা যায়। কিন্তু এই বিষয়ে তেমন কোন পদক্ষেপ নিতে দেখিনি। মানুষের স্বাভাবিক চলাফেরা ও যাতায়াতের জন্য এই রিক্সা গ্যারেজ ও ফেরি দোকান উচ্ছেদের দাবী জানাচ্ছি।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নগর পরিকল্পনাবিদ মো. মঈনুল ইসলাম জানান, এই বিষয়ে আমার জানা নেই। যেহেতু জেনেছি বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখবো।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সন্ধ্যা ৬:৪২)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.