১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, সকাল ৭:৪০
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

মীর জুমলা সড়কে ময়লার ভাগাড়

প্রাইমনারায়ণগঞ্জ.কম

নগর প্রতিবেদকঃ

নগরীর দিগুবাবুর বাজারের মধ্য দিয়ে চলাচলের প্রধান সড়ক মীর জুমলায় যত্র-তত্র ভাবে ময়লা আর্বজনা ফেলে রাখার কারনে দিন দিন বিপর্যয়ের সম্মুখীন হচ্ছে এ রাস্তা দিয়ে চলাচলরত সাধারন মানুষ। ময়লা আর্বজনা ফেলে রাখার কারনে এবং ময়লার স্তুপ থাকার কারনে চলাচলরত গুরুত্বপূন এ সড়কটি চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে বলে মনে করছেন সাধারন মানুষ।

সরেজমিনে পরিদর্শন করে দেখা গেছে, নগরীর দিগু বাবুর বাজারের গুরুত্বপূন এ রাস্তা দিয়ে প্রতিদিন কয়েক হাজার লোক চলাচল সহ ছোট-খাটো যানবাহন যাতায়ত করে। কিন্তু রাস্তাটির অধিকাংশ যায়গা অবৈধ দখলদারদের দ্বারা দখল হওয়ায় এবং যত্রতত্র ময়লা আর্বজনা ফেলে রাখার কারনে এ রাস্তা দিয়ে যাতায়াতরত সাধারন মানুষকে সীমাহীণ দুর্ভোগ পোহাতে হচ্ছে।

দিগু-বাবুর বাজারের প্রধান এ সড়কে ময়লা আর্বজনার স্তুপের বিষয়ে স্থানীয়রা বলেন, দিগু-বাবুর বাজার এখন ময়লার ভাগাড়ে পরিনত হয়েছে। এ সড়ক দিয়ে চলাচল করতে গেলে সবসময়ই পায়ে এবং জামা কাপড়ে ময়লা লাগে। এছাড়া ময়লার স্তুপ থাকার কারণে পথচারী ও রিক্সা সহ অন্য যে কোনো যানবাহন চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বলেও জানায় তারা।

এদিকে সচেতন মহলের মতে, এ সড়কটিতে ময়লা আর্বজনা ফেলে রাখার কারনে করোনা ভাইরাসসহ বিভিন্ন ধরনের রোগ বালাইসহ নানা ধরনের স্বাস্থ্য ঝুঁকি রয়েছে।
তাছাড়া গুরুত্বপূন এ সড়ক দখল করে একদিকে মুরগী, শাক-সবজির কয়েকশত অবৈধ দোকানপাট বসার কারণে এবং অপরদিকে ময়লার বিশাল স্তুপ থাকার কারনে মানুষের চলাচলে ব্যাঘাত ঘটছে এবং এর ফলে এ সড়কে সৃষ্টি হচ্ছে দীর্ঘ জটলা-যানজট। এ ব্যাপারে দিগু-বাবুর বাজারের চলাচলরত সাধারন মানুষ নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভীর হস্তক্ষেপ কামনা করেছেন।

এদিকে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তথা সিটি কর্পোরেশনের বাজার কর্মকর্তা জহির হোসেন বলেন, আমরা প্রতিদিন সকালেই নিয়মিতভাবে বাজার থেকে ময়লা নিয়ে যাই। কিন্তু তারপরও বাজার হওয়ার কারণে কিছুসময় পরই ময়লা জমা হয়। তবে, এ ময়লা যাতে আর না জমে এবং কারো যেন কোনো প্রকার অসুবিধা না হয় সেজন্য আমরা শীঘ্রই ব্যবস্থা নিবো।

প্রানা/সায়েম/এসএম

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সকাল ৭:৪০)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.