১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ভোর ৫:৪১
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

হাতেম’র প্রত্যাহার দাবী পলাশের

প্রাইমনারায়ণগঞ্জ.কম

নিজস্ব প্রতিবেদক:

ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্ট ওয়ার্কার্স কেন্দ্রীয় কমিটির সভাপতি কাওসার আহাম্মেদ পলাশ বলেন, ৪৫ টাকার একটি ববিন এর জন্য ৫০০ টাকা জরিমানা করা একটা অরাজকতা সৃষ্টি করা ছাড়া আর কিছু না । এটা নিয়ে যখন সমস্যার সৃষ্টি হয় , তখন বিকেএমই এর সহ সভাপতি মোহাম্মদ হাতেম এসে শ্রমিকদের কথা শুনেন।

সকল কথা শোনার পর তিনি বললেন শনিবার সুষ্ঠ বিচার করবেন। কিন্তু শনিবার তিনি ১৩ এর (১) ধারা মতে অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধ ঘোষণা করে দিলেন । তার মাধ্যমে আজ পর্যন্ত শ্রমিকরা সঠিক কোন বিচার পায় নাই। মোহাম্মদ হাতেম এর বিচারে নারায়ণগঞ্জের কেউ খুশি ছিলো এমন ইতিহাস নেই। তাই আমরা বিকেএমই হতে হাতেমের প্রত্যাহার দাবী জানাই।

রোববার সকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে গার্মেন্টস খোলার দাবীতে মানববন্ধনে তিনি এ কথা বলেন। একই সাথে তারা শ্রমিক নির্যাতন ও ১৩ ধারা প্রত্যাহারের দাবী জানান। পরে তারা বিক্ষোভ মিছিল করেন। যা শহীদ মীনারে গিয়ে শেষ হয়।

শ্রমিক নেতা পলাশ বলেন, আমরা বিকেএমই এর প্রেসিডেন্ট সেলিম ওসমান কে বলতে চাই আপনি এই ঘটনার সুষ্ঠ বিচার করুন । আমরা এই ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচার চাই । মালিক পক্ষ থেকে দুই জন , বিকেএমই থেকে দুই জন এবং শ্রমিক থেকে তিন জন আর পুলিশ নিয়ে এই ঘটনার সুষ্ঠ তদন্ত করার পর তারা যা শাস্তি দিবে আমরা মাথা পেতে নিবো।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (ভোর ৫:৪১)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.