১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, রাত ১১:২০
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

প্লাজমা, অক্সিজেন ডোনেশনে শতকের কোটা ছাড়ালো টিম খোরশেদ

প্রাইমনারায়ণগঞ্জ.কম

প্রাইম বার্তাঃ  

দেশে করোনা সনাক্ত হওয়ার পরদিন থেকে করোনা মহামারীতে দূর্গত মানুষের সেবায় নিয়োজিত টিম খোরশেদ।  দাফন-সৎকার, টেলিমেডিসিন, খাদ্য ও পুুষ্টি সেবার সঙ্গে ১৫ ই জুন থেকে শুরু করা ফ্রী প্লাজমা ডোনেশন ও ফ্রী অক্সিজেন সার্পোটের ক্ষেত্রে শতকের ঘর অতিক্রম করেছে।


জানা গেছে, করোনা আক্রান্ত মূমুর্ষ রোগীদের জীবন বাচাঁতে বাংলাদেশে প্লাজমা থেরাপী শুরু হওয়া মাত্রই টিম খোরশেদ বিনা মূল্যে প্লাজমা ডোনেশন শুরু করে। আজ মঙ্গলবার ২৪ শে নভেম্বর প্লাজমা ডোনেশনের সংখ্যা একশত পূর্ন হয়।টিম খোরশেদের ত্রাণ টিমের সমন্বয়কারী নামজুল কবির নাহিদ পপুলার হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ফারজানা হককে ১০০ তম প্লাজমা ডোনেশন করেন।


অন্যদিকে করোনা আক্রান্ত হয়ে বাড়ী ঘরে আইসোলেশনে থাকা রোগীদের শ^াস কষ্ট লাগবের জন্য টিম খোরশেদ মধ্য জুন থেকে ৬ টি সিলিন্ডার ও ১ টি কনসেন্টবের মাধ্যমে ফ্রী অক্সিজেন সেবা শুরু করে গত ২১ শে নভেম্বর ১০০ তম ব্যাক্তিকে অক্সিজেন সার্পোট দেয়।


উল্লেখ্য যে, যতদিন করোনার প্রাদূর্ভাব থাকবে ততদিনই টিম খোরশেদ দাফন-সৎকার, ফ্রী অক্সিজেন সাপোর্ট, ফ্রী প্লাজমা ডোনেশন ও ফ্রী এম্বুলেন্স সেবা (মডেল গ্রুপের সহায়তায়) অব্যাহত রাখবে বলে জানায় তারা।


টিম খোরশেদ এর টিম লিডার কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, আল্লাহর অশেষ রহমতে জনগনের সহায়তায় আমরা দূর্গত মানুষের পাশে দাড়াতে পেরেছি। যতদিন দরকার ততদিন আমরা পাশে থাকতে প্রস্তুত আছি, ইনশাল্লাহ। তিনি সকল টিম মেম্বার, শুভাকাংখী, প্লাজমা ডোনার ও টাইম টু গীভের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

আজকের দিন-তারিখ

  • সোমবার (রাত ১১:২০)
  • ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৭ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.