১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, রাত ১:৪৬
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

১৫ নং ওয়ার্ডে রাস্তা তো নয়, যেন ময়লার ভাগাড়!

প্রাইমনারায়ণগঞ্জ.কম

নাসিকের ১৫ নং ওয়ার্ডের থানা পুকুর পাড় এলাকায় সড়কের উপর যত্রতত্র ফেলা হচ্ছে ময়লা-আবর্জনা। এতে সৃষ্ট ময়লার স্তুপের কারণে সড়কটি ময়লা-আবর্জনার ভাগাড়ে পরিণত হয়েছে। ময়লার দূর্গন্ধে এ সড়কে চলাচলকারী হাজারো মানুষের নাভিশ্বাস চরমে, সড়কটি দিয়ে চলাচল করতে গিয়ে বিড়ম্বনায় পড়ছে পথচারীরা। সড়কটি ময়লা-আবর্জনার ভাগাড়ে পরিণত হলেও তা যেন দেখার কেউ নেই।

জানা যায়, আগে ওয়ার্ডের সুইপার কলোনীর সামনে নির্দিষ্ট একটি স্থানে ময়লাগুলো ফেলা হতো। তারপর সেখান থেকে পরিচ্ছন্ন কর্মীরা ময়লার গাড়ি দিয়ে ময়লাগুলো নিয়ে যেত। কিন্তু প্রায় মাস খানেকেরও বেশী সময় ধরে এভাবে রাস্তার উপর ময়লা আবর্জনা ফেলা হচ্ছে বলে জানায় স্থানীয়রা। তারা জানায়, সড়কের ওপর আবর্জনার স্তুপ দেখে মনে হয় এটা রাস্তা তো নয় যেন ময়লার ভাগাড়। এ ময়লার দুর্গন্ধে এ সড়ক দিয়ে চলাচলই ছেড়ে দিয়েছি। যারাই চলাফেরা করে তাদেরকে নাক চেপে ধরে যাতায়াত করতে হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ময়লা ফেলার নির্ধারিত জায়গা ও ডাস্টবিনের অভাবে আবর্জনার স্তুপ তৈরি হয়েছে থানা পুকুর পাড় এলাকায় সড়কের এ জায়গায়। নিয়মিত পরিষ্কার না করায় দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে পড়েছে সাধারণ মানুষ। মানুষকে নাকে রুমাল দিয়ে চলাচল করতে হয় সড়কের পাশে গড়ে উঠা এ ময়লার ভাগাড়ের কারণে। দিন যত যাচ্ছে সড়কের উপর ময়লার স্তূপ ততই বড় হচ্ছে। স্থানীয় হাটবাজার, পাড়া-মহল্লার বর্জ্য ফেলার স্থান হিসেবে বেছে নেওয়া হয়েছে এ সড়কটিকে। ফলে নিঃশ্বাস বন্ধ হয়ে আসে উৎকট গন্ধে। এতে ঝুঁকির মধ্যে পড়ছে পরিবেশ ও জনস্বাস্থ্য। বিশেষ করে বয়:বৃদ্ধ ও শিশুসহ পথচারীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

পথচারী শাওন বলেন, সড়কে স্তূপ করে রাখা ময়লা-আবর্জনা ও মরা মুরগির বিষ্ঠার গন্ধে চলাচল করতে কষ্ট হয়। মুখ চেপে শ্বাস বন্ধ করে হাঁটতে হয়। আমরা এ দুর্গন্ধ থেকে পরিত্রাণ চাই।

স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে জানায়, কর্তৃপক্ষের অব্যবস্থাপনার কারণে প্রতিদিন ময়লা-আবর্জনা ফেলা হচ্ছে সড়কের ওপর। এত অস্বস্তিকর পরিবেশ সৃষ্টি হলেও ময়লা-আবর্জনা সরানোর কোনো পদক্ষেপ নিচ্ছেন না কর্তৃপক্ষ।

এমতাবস্থায় কর্তৃপক্ষের এ বিষয়ের উপর সু-দৃষ্টি একান্ত প্রয়োজন বলেও মনে করেন সচেতন মহল।

এ বিষয়ে জানতে যোগাযোগ করার চেষ্টা করা হলে নাসিক ১৫ নং ওয়ার্ডের কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, মহিলা কাউন্সিলর শারমিন হাবিব বিন্নী ও নাসিকের পরিচ্ছন্ন কর্মকর্তা আলমগীর হিরণ কল রিসিভ করেন নি।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ১:৪৬)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ