১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, সকাল ৯:১৮
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

অক্টোবরের প্রথম সপ্তাহে জেলা বিএনপির কমিটি!

প্রাইমনারায়ণগঞ্জ.কম

প্রাইম নারায়ণগঞ্জ:

দীর্ঘ ৬ মাস পর বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) জেলা শাখার নতুন কমিটি আসছে। দলের কেন্দ্রীয় কমিটি থেকে দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক টিম ইতিমধ্যে নতুন কমিটি চূড়ান্ত করেছে বলে জানা গেছে। অক্টোবরের প্রথম সপ্তাহের মধ্যেই নতুন এ কমিটি ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র এক নেতা।

জেলার নেতারা জানান, চলতি বছরের ফেব্রুয়ারী মাসে জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করা হয়েছিলো। পরে মহামারী করোনা ভাইরাসের কারণে থমকে যায় মাঠের রাজনীতি। কেন্দ্রীয়ভাবে বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের সকল জেলা ও মহানগর শাখার কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়। যার কারণে ৬ মাস যাবৎ কমিটি ঘোষণা করা সম্ভব হয়নি। সম্প্রতি সেই স্থগিতাদেশ তুলে দেয়ায় শীঘ্রই জেলা বিএনপির আহবায়ক কমিটি ঘোষণা করা হবে বলে আমরা জানতে পেরেছি।


আরও জানা যায়, সদ্য বিদায়ী কমিটি বিলুপ্ত ঘোষণা করার পরেই নতুন কমিটি গঠনের জন্য দল থেকে কেন্দ্রীয় কমিটির তিন সদস্যের একটি টিমকে দায়িত্ব দেওয়া হয়। এরপর তারা নতুন কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করেন। এরই ধারাবাহিকতায় সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীদের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে আহ্বায়ক কমিটি চূড়ান্ত করেছেন তারা। চলতি সপ্তাহ তথা অক্টোবরের প্রথম সপ্তাহের যেকোনো সময় কেন্দ্র থেকে এ কমিটিতে থাকা নেতাদের নাম ঘোষণা করা হতে পারে।

এ ব্যাপারে বিএনপির কেন্দ্রীয় সুত্র জানায়, নারায়ণগঞ্জ জেলা বিএনপির নতুন আহ্বায়ক কমিটি চূড়ান্ত পর্যায়ে রয়েছে। যেকোনো সময় এ কমিটি ঘোষণা করা হতে পারে। নতুন কমিটিতে দুঃসময়ে দলের পাশে থাকা ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়নের সর্বোচ্চ চেষ্টা করা হয়েছে।

সুত্রটি আরও জানায়, দলের সর্বস্তরের নেতাকর্মীরা সাদরে গ্রহণ করবে এমন ব্যক্তিদেরই এ আহবায়ক কমিটিতে রাখা হয়েছে। এছাড়া এ কমিটি ঘোষণার পরবর্তী তিন মাসের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে হবে বলেও জানা যায়।

এদিকে নাম প্রকাশ না করে সংগঠনের দায়িত্বশীল একজন নেতা প্রাইম নারায়ণগঞ্জকে জানান, নতুন কমিটিতে জেলা বিএনপির সদ্য বিলুপ্ত কমিটির লোকদেরই বেশী প্রাধান্য দেয়া হতে পারে। এছাড়া যারা ত্যাগী ও দলের জন্য নিবেদিত প্রাণ তাদেরকেও রাখা হবে এ কমিটিতে।

দলীয় সুত্রে জানা যায়, কাজী মনিরুজ্জামান মনিরকে সভাপতি ও অধ্যাপক মামুন মাহমুদকে সাধারণ সম্পাদক করে ২০১৭ সালের ১৩ ফেব্রুয়ারি জেলা বিএনপির আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্র। এর দু বছর পর জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। দুই বছর মেয়াদী এই কমিটি তিন বছর আট দিনের মাথায় ২০২০ সালের ২১শে ফেব্রুয়ারী কেন্দ্র থেকে বিলুপ্ত ঘোষণা করা হয়। তবে ঘোষণা করার পর থেকে জেলা বিএনপির একটি পক্ষ এ কমিটির বিরোধীতা করে আসছিলো।

নতুন কমিটির বিষয়ে জানতে চাইলে সদ্য বিলুপ্ত জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ প্রাইম নারায়ণগঞ্জকে বলেন, ‘দলের নেতাকর্মীরা সবাই নতুন কমিটির জন্য উৎসুক হয়ে আছেন। নতুন কমিটি হবে আহবায়ক কমিটি। মোটামুটি চূড়ান্ত হয়েছে বলে শুনেছি। আগামী সপ্তাহ তথা অক্টোবরের প্রথম সপ্তাহেই ঘোষিত হতে পারে এ কমিটি। তিনি আরও বলেন, এ কমিটির আহবায়কের দায়িত্ব আমি চেয়েছি। যেহেতু আমি জেলা কমিটির সাধারণ সম্পাদক ছিলাম, সেই হিসাবে আমি একজন দাবীদার। যদি দল আমাকে দায়িত্ব দেয় তাহলে অতীতের মতোই রাজপথে থেকে সঠিকভাবে নেতৃত্ব দিবো এবং দলকে এগিয়ে নিয়ে যাবো। এছাড়া দল যদি অন্য কাউকে দেয় তার সাথে মিলেও কাজ করতে প্রস্তুত আমি।

জেলা বিএনপির সাবেক সভাপতি এড. তৈমুর আলম খন্দকার বলেন, কবে নাগাদ কমিটি হবে তা নিশ্চিত করে বলতে পারছি না। তবে খুব শীঘ্রই কমিটি ঘোষণা হতে পারে। কারা নেতৃত্বে আসছে সেটাও আমি জানি না। তবে দল যদি আমাকে দায়িত্ব দেয়, তাহলে অবশ্যই দায়িত্ব পালন করবো। যদি দায়িত্ব অন্য কাউকেও দেয়া হয়, তাহলেও আগের মতো করে দলের স্বার্থে কাজ করে যাবো। তিনি আরও বলেন, যারা রাজপথে থাকে, তাদেরই উচিৎ রাজনীতিতে আসা। অন্যদিকে, যারা ঘরে বসে থাকে তাদের রাজনীতিতে না আসাই উচিৎ বলে জানান তিনি।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সকাল ৯:১৮)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.