১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, সন্ধ্যা ৬:৫১
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

উইড়া আইসা জুইড়া বসি নাই: ভিপি বাদল

প্রাইমনারায়ণগঞ্জ.কম

প্রাইম নারায়ণগঞ্জ:

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল বলেছেন, আমাদের চেইন অব কমান্ড ছিলো একেএম শামসুজ্জোহা ভাই। একদিনে আমরা তৈরি হই নাই। শামীম ওসমান ও আমরা স্লোগানে স্লোগানে শুরু করেছিলাম রাজপথ কাপিয়ে। এভাবেই শামীম ওসমান তৈরি হয়েছে। আমরা তৈরি হয়েছি। উইড়া আইসা জুইড়া বসি নাই। আমরা নির্বাচনে চেয়ার পাওয়ার জন্য রাজনীতি করি না। অনেকেই আছে রাজনীতি করতে চায় না। চেয়ার দখলের আশায় থাকে। আমরা তা করি না।।

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সোমবার (০৪ জানুয়ারি) সকালে ২ নং রেল গেটস্থ জেলা ও মহানগর আওয়ামীলীগের কার্যালয়ে জেলা ও মহানগর ছাত্রলীগের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

ভিপি বাদল বলেন, ছাত্রলীগের চেতনার মধ্যে আমি শান্তি খুজে পাই, আমি শক্তি খুঁজে পাই। কেননা একসময় আমরাও ছাত্রলীগ করতাম। কোনো ব্যাক্তি বলয়ে নয়, আদর্শের মাধ্যমে যে ব্যক্তি সৃষ্টি হয়েছে, তার নাম অয়ন ওসমান। এখানে আজ যারা উপস্থিত আছেন তাদের মধ্যে আমি আজ শেখ রাসেলের প্রতিচ্ছবি দেখতে পাচ্ছি। যাকে ১৯৭৫ সালে নৃশংস ভাবে হত্যা করা হয়েছে।

ভিপি বাদল আরও বলেন, ১৯৪৭ সালে ৪ঠা জানুয়ারী বঙ্গবন্ধুর চিন্তা চেতনা ও যৌবনের উষ্ণতা দিয়ে গড়া এই বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশের স্বাধীনতার সাথে ওতপ্রোতভাবে জড়িত এই ছাত্রলীগ। বঙ্গবন্ধুর চিন্তা চেতনা স্বপ্নের বাংলাদেশ হলো ছাত্রলীগ, ১৯৫২ সালে মায়ের ভাষার জন্য যারা রাজপথ রক্তে রঞ্জিত করেছিলো তার নাম বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগের মধ্যে আমি বঙ্গবন্ধুর আদর্শের ছায়া দেখি, শেখ হাসিনার আদর্শের প্রতিচ্ছবি দেখি, আমাদের প্রয়াত নেতা শামসুজ্জোহা ভাইয়ের ছবি দেখি।

নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদের সভাপতিত্বে এ আলোচনা সভায় হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি চন্দন শীল, সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভূইয়া সাজনু, মহানগর সেচ্ছাসেবকলীগের সভাপতি মো. জুয়েল হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রাফেল, সাবেক সভাপতি সাফায়েত আলম সানী, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুজন, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসনাত রহমান বিন্দ প্রমুখ।

আজকের দিন-তারিখ

  • সোমবার (সন্ধ্যা ৬:৫১)
  • ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৭ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.