১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, বিকাল ৩:৫০
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

এক কমিটিতে চলছে সাত বছর ॥ হতাশায় পদপ্রত্যাশীরা

প্রাইমনারায়ণগঞ্জ.কম

গঠনতন্ত্র অনুযায়ী আওয়ামীলীগের মহানগর কমিটির মেয়াদ তিন বছর। দুই বছর আগে মহানগর আওয়ামীলীগের বর্তমান কমিটির মেয়াদ শেষ হলেও করোনার এই সময়ে নতুন কমিটি ঘোষণা হওয়ার কোনো লক্ষণ দেখছেন না গুরুত্বপূর্ণ পদ-পদবি প্রত্যাশীরা। ফলে হতাশা বিরাজ করছে তাদের মাঝে, একইসাথে করোনার কারণে দলীয় কার্যক্রমে ধীর গতি থাকায় কর্মীবিহীন নেতাদের সংখ্যাও বাড়ছে।

সংশ্লিষ্টরা জানান, ২০১৫ সালের ২৬ নভেম্বর নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের ৭১সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করেছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে ২০১৩ সালের ১১ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর বাসভবনে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি ঘোষণা করা হয়েছিল আনোয়ার হোসেনকে ও সাধারণ সম্পাদক করা হয় অ্যাডভোকেট খোকন সাহাকে।

সুত্র বলছে, সহসাই নতুন কমিটি গঠন হওয়ার সম্ভাবনা না থাকলেও এখনই নেতাকর্মীদের মাঝে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক পদসহ গুরুত্বপূর্ণ পদগুলো নিয়ে চলছে নানা আলোচনা।

 কেননা, করোনা পরিস্থিতির উন্নতি হলেই ভেঙ্গে দেয়া হবে এই কমিটি। আওয়ামী লীগের একাধিক দলীয় সূত্র এসব তথ্য জানিয়েছে। তাই নতুন কমিটিতে কারা আসছেন এ নিয়ে চলছে ব্যাপক গুঞ্জন।

নির্ভরযোগ্য সুত্রের দাবী, নতুন কমিটির সভাপতি পদে পুনর্বহাল হতে পারেন আনোয়ার হোসেন, বর্তমান কমিটির সহ-সভাপতি চন্দনশীল, সাধারণ সম্পাদক খোকন সাহাও আছেন সভাপতি পদের দাবীদার। আর সাধারন সম্পাদক পদে শাহ নিজাম, জাকিরুল আলম হেলাল, জি এম আরাফাতের নাম আলোচিত হচ্ছে বেশ জোরে শোরে। তবে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, মেয়র ডা. সেলিনা হায়াত আইভী, বর্তমান সভাপতি আনোয়ার হোসেন বলয়ের অনুসারী যোগ্য নেতারাও আসতে পারেন গুরুত্বপূর্ণ পদে।

জানা গেছে, নতুন কমিটিতে তরুণ ও মেধাবীদের প্রাধান্য দেয়া হতে পারে। বর্ষিয়ানরাও থাকবেন এ কমিটিতে তবে বিতর্কিত ও বিভিন্ন অভিযোগ অভিযুক্তদেরকে নতুন কমিটি রাখা হচ্ছে না।

পদপ্রত্যাশীদের অনেকে বলেন, সাত বছর ধরে একই কমিটি থাকায় অনেক নেতা-কর্মীরা কাজে উৎসাহ হারাচ্ছেন। মেধাবী, উদ্যোমী ও পরিশ্রমীদের নিয়ে নতুন কমিটি ঘোষণা করা হলে কাজে আরও বেশি উৎসাহ পাব। অপরদিকে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের নতুন কমিটি গঠন নিয়ে এখন প্রকাশ্যে কোনো তৎপরতা না থাকলেও ভেতরে ভেতরে এ নিয়ে ব্যাপক তৎপরতা চলছে বলেই জানা গেছে। কেনোনা দুটি কমিটিতেই বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী এবং নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমানের অনুসারীরা প্রাধান্য পেতে চাইবেন। তবে গাজী ও আইভী অনুসারীরা মনে করেন, ক্লিন ইমেজের অধিকারী গাজী ও আইভী যেভাবে চাইবেন সেভাবেই হবে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের কমিটি। কিন্তু এই ক্ষেত্রে শামীম সমর্থকরাও চুপ করে বসে নেই। তারাও এ ইউনিটের গুরুত্বপূর্ণ পদে আসিন হতে সর্বাত্বক চেষ্টা ও তদবির করছেন বলে জানা গেছে।

 কমিটির মেয়াদ দুই বছর আগে শেষ হয়েছে এবং কবে নাগাদ নতুন কমিটি হতে পারে এ বিষয়ে জানতে চাইলে মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, নতুন কমিটি কবে আইতে পারে এটা কেন্দ্রীয় কমিটির যে প্রেসিডেন্ট আছে শেখ হাসিনা তারে জিজ্ঞাসা করলে পাইবা। বুঝ্ছনা? এটা কি আমি কইতে পারমু কবে কমিটি দিবো। সাধারণ সম্পাদক এড. খোকন সাহা বলেন, কমিটির মেয়াদ শেষ তবে আমরা এক্সটেনশনে চলছি। মার্চেই আমাদের সম্মেলন হতো, কিন্তু করোনা মহামারীর কারণে হচ্ছে না। করোনা পরিস্থিতির উন্নতি হলেই সম্মেলন করবো। তৃণমূল হলো আমাদের প্রাণ, তৃণমূল যাদের চাইবে তারাই কমিটির নেতৃত্বে আসবে।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (বিকাল ৩:৫০)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.