১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, দুপুর ১২:০২
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

কমিটির বিরোধীতা করে ছাত্রদলের ঝাড়ু – মিছিল

প্রাইমনারায়ণগঞ্জ.কম

নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সভাপতি-সাধারণ সম্পাদক কর্তৃক ঘোষিত ৬টি ইউনিট কমিটি প্রত্যাখান করে ঝাড়ু মিছিল করেছেন বিরোধী গ্রুপের নেতাকর্মীরা।

বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ ও সাধারণ সম্পাদক বাবুর গলায় জুতার মালা সংবলিত ছবিযুক্ত ব্যানার নিয়ে এ ঝাড়– মিছিল করে তারা।

মিছিলকারীরা নগরীর বিভিন্ন সড়ক ঘুরে বিক্ষোভ করে এবং এ সকল কমিটি বিরোধী ও সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দিয়ে চাষাঢ়া নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এসে মানববন্ধন করার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়।

বাণিজ্যের মাধ্যমে এ কমিটি গঠন করা হয়েছে এমন অভিযোগ করে মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা বলেন, বাণিজ্যিকভাবে আর্থিক সুবিধা নিয়ে মহানগর ছাত্রদলের সভাপতি সাহেদ ও সাধারণ সম্পাদক বাবু গত কাল ছাত্রদলের যে ৬ টি ইউনিট কমিটি ঘোষণা করেছে যার সবগুলোই অবৈধ। কেন্দ্রীয় কমিটির মশিউর রহমান রনিও তাদের সাথে জড়িত ছিল বলে অভিযোগ করেন তারা।

বক্তারা বলেন, অনেকেই মুখে মুখে শুধু জিয়ার সৈনিক, জিয়ার সৈনিক বলে কথা বলি, মিছিল মিটিং করি, কিন্তু প্রকৃতপক্ষে বাণিজ্যিকভাবে সুবিধা নিয়ে কমিটি গঠন করে। অছাত্র, গার্মেন্টসকর্মী, মাদক ব্যবসায়ী দিয়ে কমিটি গঠন করা হয়েছে বলেও তারা অভিযোগ করেন। তারা বলেন, একজন গার্মেন্টস কর্মীকে নারায়ণগঞ্জ কলেজ শাখা ছাত্র দলের সভাপতি করা হয়েছে। একজন মাদক ব্যবসায়ীকে সিদ্ধিরগঞ্জ থানার সহ সচিব করা হয়েছে। অবিলম্বে এসব অবৈধ কমিটি বিলুপ্ত করা হউক না হলে আমাদের এ আন্দোলন ধারাবাহিক ভাবে চলবে বলেও হুশিয়ারী দেন।

ঝাড়ু মিছিলে উপস্থিত ছিলেন, মহানগর ছাত্রদলের সহ-সভাপতি হামিদুর রহমান সুমন, সাংগঠনিক সম্পাদক ফরহাদ রনি, সাহিত্যে ও প্রকাশনা সম্পাদক নাজমুল হাসান রাব্বী, মাহবুবুর রহমান, আব্দুল্লা আল জিহাদ প্রমূখ।

অবৈধ কমিটি ঘোষণায় ও বাণিজ্যের বিষয়ে ছাত্রদল কেন্দ্রীয় কমিটির ঢাকা বিভাগীয় টিম (খ) এর সহ-সাংগঠনিক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি বলেন, মূলত কমিটি দিয়েছে মহানগর ছাত্রদল। আমি আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার চেষ্টা করেছি। এখানে কেউ যদি অর্থের বিনিময়ে বা বাণিজ্যের মাধ্যমে কমিটি দেয়ার অভিযোগ তুলে থাকে, তাহলে তাদের কাছে আমার পাল্টা প্রশ্ন থাকবে, তারা যে মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেয়েছে সেখানে কি তাদের টাকা লেগেছে ? যদি তাদের অর্থ বা টাকা লেগে থাকে তাহলে এ ৬টি কমিটিরও টাকা লেগেছে।

তিনি আরো বলেন, আমাদের ছাত্রদলের কেন্দ্রীয় কমিটিকে যখন দায়িত্ব দেয়া হয়, তখন আমাদের নেতা জনাব তারেক রহমান আমাদের বলেছে তোমরা যা দেখবা, মনে করবে আমার চোখ দিয়ে দেখছো, সেই হিসাবে তোমরা কাজ করবে। সুতরাং আমি আমার দলের ক্ষতি হবে এমন কিছু কখনোই করি নি, ভবিষ্যতেও করবো না। শুধু এটুকুই বলবো, কমিটি দিয়েছে মহানগর ছাত্রদল। সে সময় কেন্দ্রীয় ছাত্রদলের একজন সদস্য হিসাবে আমি দেখেছি অনেকেই প্রতিযোগীতায় ছিলো, তবে যারা সবচেয়ে বেটার বা বেষ্ট ছিলো তাদের হাতেই এ আহবায়ক কমিটিগুলো তুলে দেয়া হয়েছে। এখানে বিতর্কের কোনো উপায় নেই।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (দুপুর ১২:০২)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.