১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, দুপুর ২:০৯
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

জেলা আওয়ামী লীগে কোন্দল,কর্মীদের ক্ষোভ

প্রাইমনারায়ণগঞ্জ.কম

জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের অভ্যন্তরীন দ্বন্দ্ব প্রকাশ্য রূপ ধারণ করছে অভিমত নেতাকর্মীদের। ক্ষোভ প্রকাশ করে তারা বলেন, নিজ দলের নেতাকর্মীদের মধ্যকার দলীয় কোন্দলের বিষয়টি বর্তমানে সবচেয়ে বড় ইস্যুতে পরিণত হয়ে দাড়িয়েছে। ২০০৮ থেকে শুরু করে ২০২০ টানা এক যুগ ধরে ক্ষমতায় থাকায় নেতাকর্মীদের মধ্যে পাওয়া না পাওয়া, শক্তি প্রর্দশন ও ক্ষমতার লড়াই সহ নানা বিষয়ে মতবিরোধ, অন্তর্কলহ ও কোন্দল মাত্রাতিরিক্তভাবে বৃদ্ধি পাচ্ছে।

তাদের মতে, এই সকল মতবিরোধ, অন্তর্কলহ, কোন্দল ধীরে ধীরে সংঘাতে পরিণত হচ্ছে। বিভিন্ন ইস্যুতে শামীম ওসমান ও আইভীর মধ্যকার উত্তর-দক্ষিণ মেরুর দ্বন্দ্ব চলমান রয়েছে, বিভিন্ন উপজেলা কমিটি নিয়ে জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের মধ্যেও উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে বলে জানা যায়। সবমিলিয়ে অভ্যন্তরীন দ্বন্দ্ব-কোন্দল এখন জেলা আওয়ামীলগের অপর নাম। আর এ দ্বন্দ-কোন্দলের কারণে নেতাকর্মীদের মাঝে হতাশা ও ক্ষোভের সৃষ্টি হচ্ছে।

জেলা আওয়ামীলীগের একাংশের কয়েকজন নেতা বলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রমে কিংবা সভা-সমাবেশে অংশগ্রহণের জন্য সভাপতি বা সাধারণ সম্পাদক দলীয় নেতাকর্মীদের মূল্যায়ন করেন না। নেতাকর্মীদের অবহিত না করে নিজেরা ইচ্ছেমতো বিভিন্ন অনুষ্ঠান ও সভা করে থাকেন, ফলে দলীয় ঐক্য নষ্ট হচ্ছে। এছাড়া কোনো থানা বা উপজেলা কমিটি গঠনের বিষয়েও তারা কারো সাথে আলাপ-আলোচনা ছাড়াই কমিটি ঘোষণা করে দেন, ফলে দ্বন্দ আরো তীব্র হচ্ছে। তারা আরও বলেন, তাদের এহেন কর্মকাণ্ডে জেলা আওয়ামী লীগ আজ বিভক্ত।

অপরদিকে জেলা আওয়ামীলীগের অপরাংশের কয়েকজন নেতা বলেন, সভাপতি-সাধারণ সম্পাদক সকল নিয়ম মেনে সকলকে সাথে নিয়েই চলতে চায়। কিন্তু একটি পক্ষ শুধু শুধুই দ্বন্দ-কোন্দল সৃষ্টি করার জন্য বিরোধীতা করছে। এ পক্ষের প্রধান মেয়র ডা. সেলিনা হায়াত আইভী আলাদাভাবে ২নং রেল গেইটে বঙ্গবন্ধুর প্রতিকৃতি নির্মাণ করে আলাদাভাবে নিজ্ব বলয়ের নেতাদের নিয়ে বিভিন্ন সময়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। দুয়েকবার ছাড়া কখনোই তিনি বা তার বলয়ের নেতাকর্মীরা সভাপতি-সাধারণ সম্পাদকের কোনো কথা মেনে চলেন না। তাদের সাথে ঐক্যও বজায় রাখেন না।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (দুপুর ২:০৯)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.