১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, সকাল ৯:১৮
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

শেখ হাসিনা একটি আদর্শ, একটি উদাহরণ

প্রাইমনারায়ণগঞ্জ.কম

জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন বলেছেন, জননেত্রী শেখ হাসিনা একটি আদর্শ, একটি উদাহরণ। তৃণমুল থেকে ধীরে ধীরে একজন নেত্রী কিভাবে আজকে দলের প্রধান হয় সেটিই আমাদের জন্য অনুকরণীয়। তার আদর্শ বুকে ধারণ করেই আমাদের চলতে হবে।

ডিজিটাল বাংলাদেশের রূপকার, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিান’র জন্মদিন উপলক্ষ্যে মহানগর আওয়ামীলীগের মিলাদ ও দোয়ায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকালে ২ নং রেল গেটস্থ জেলা ও মহানগর আওয়ামীলীগের কার্যালয়ে এ মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিন্তু বাংলাদেশে পা দিয়েই প্রধানমন্ত্রী হন নাই। প্রথমে ছাত্রলীগের রাজনীতি করেছেন, ইডেন কলেজে থাকা অবস্থায় ছাত্র-ছাত্রী সংসদের সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। ব্যাপক চড়াই উৎরাই পার করে একজন নেত্রী কিভাবে আজ দেশের নেতৃত্ব দিচ্ছে তা সত্যিই আজ একটি উদাহরণ। তিনি জীবনের পঁচিশটি বছর দেশ ও জনগনের জন্য কাজ করেছেন।

প্রধানমন্ত্রীর দৃঢ়তার কথা উল্লেখ করে তুনি বলেন, বিশ্বের বড় বড় দেশ যেখানে হিমশিম খাচ্ছে, সারা বিশ্ব যখন টালমাটাল, সেখানে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার শক্ত হাতে, কঠোর মনোবল, বুদ্ধিদীপ্ত চিন্তা-ভাবনা ও সময়োপযোগী বিভিন্ন পদক্ষেপ নিয়ে করোনা পরিস্থিতি মোকাবেলা করতে কাজ করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, যারা মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন তাদের জন্য জননেত্রী শেখ হাসিনা আজ তার জন্মদিনকে উৎসর্গ করেছেন। একইসাথে আমাদের নির্দেশ দিয়েছেন সাংগঠনিক সীমার মধ্যে এ দিনটি পালন করার জন্য, তাই আজ আমরা এতো ছোট পরিসরে তার জন্মদিন পালন করছি।

বর্তমানে অনেকেই নেতৃত্ব দিতে চান উল্লেখ করে তিনি বলেন, যারা আজকে নেতৃত্ব দিতে চায় তাদের উচিৎ প্রধানমন্ত্রীর আদর্শ বুকে ধারণ করে তৃণমুল থেকে রাজনীতি শুরু করে তারপর নেতৃত্বের দায়িত্ব চাওয়া। নিবেদিত কর্মীদের মূল্যায়ন করতে শিখলেই প্রধানমন্ত্রীর জন্মদিন সার্থক হবে।

তিনি আরও বলেন, জাতির জনক ববঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রক্ত দিয়েছেন, তার জীবন দিয়েছেন এ দেশের জন্য। তার আদর্শ বুকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ চালাচ্ছেন, নেতৃত্ব দিচ্ছেন। আমাদের উচিৎ প্রধানমন্ত্রীকে অনুসরণ করে রাজনীতি করা।

এসময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, সহ-সভাপতি খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব, জি এম আরমান, সাংগঠনিক সম্পাদক জি এম আরাফাত, এড. মাহমুদা মালা, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল আলম সজল, সাবেক কাউন্সিলর মনিরুজ্জামান মনির, কবির হোসেন প্রমুখ।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সকাল ৯:১৮)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.