১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, রাত ৮:৫৬
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

৩০ ডিসেম্বর গণতন্ত্র হত্যা দিবস : এড. সাখাওয়াত

প্রাইমনারায়ণগঞ্জ.কম

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, ৩০ ডিসেম্বরকে গণতন্ত্র হত্যা দিবস হিসাবে গণ্য করা যায়। কারণ এ দেশের মানুষ ৩০ ডিসেম্বর ভোট কেন্দ্রে যেতে পারে নাই। বিরোধী রাজনৈতিক নেতাদেরকে বন্দী রাখা হয়েছিলো। অনেককে মামলা দিয়ে দৌড়ের উপর রাখা হয়েছিলো। গণতান্ত্রিক অধিকার হরণের একটা দিন এবং একটি কালো নির্বাচন ছিলো সেদিন। এ নির্বাচন করে আওয়ামীলীগ যে একটা কলংকজনক অধ্যায়ের সুচনা করেছে, এ কলংকের মূল্য চিরজীবন আওয়ামীলীগকে বহন করতে হবে।

সোমবার (২১ ডিসেম্বর) বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ কর্তৃক ৩০ ডিসেম্বরকে কালো দিবস উল্লেখ করে কর্মসূচী প্রদানের পর গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এসব কথা বলেন এড. সাখাওয়াত হোসেন খান।

বিবৃতিতে সাখাওয়াত হোসেন খান বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনকে “কালো দিবস” উল্লেখ করে ওই নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তিতে অর্থাৎ আগামী ৩০ ডিসেম্বর সারা দেশে বিক্ষোভ সমাবেশের যে কর্মসূচি ঘোষণা করেছে বিএনপির আমরা কঠোরভাবে তা পালন করবো।

তিনি বলেন, যে গণতন্ত্রের জন্য, মানুষের ভোটের অধিকারের জন্য পশ্চিমা শাসক গোষ্ঠির বিরুদ্ধে আমরা আন্দোলন করেছিলাম। স্বাধীণতার ৫০ বছর পরেও সেই গণতন্ত্র, মানুষের ভোটের অধিকার এখন পর্যন্ত আমরা নিশ্চিত করতে পারি নাই। যার জন্য ৩০ ডিসেম্বর গণতন্ত্র হত্যা দিবসে জনগনকে সাথে নিয়ে আমরা একটাই দাবী জানাবো। একটাই শপথ নিবো, মানুষের ভোটের অধিকার এবং গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করে জনগনের সরকার প্রতিষ্ঠা করার দাবী।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

আজকের দিন-তারিখ

  • সোমবার (রাত ৮:৫৬)
  • ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৭ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.