১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, রাত ৯:১৫
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় মহান বিজয় দিবস পালিত

প্রাইমনারায়ণগঞ্জ.কম

যথাযোগ্য মর্যাদায় রূপগঞ্জের রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় মহান বিজয় দিবস-২০২০ উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার ( ১৬ ডিসেম্বর) সকালে মাদ্রাসার মূল ভবনে মহান মুক্তিযুদ্ধে নিহত বীর শহীদদের স্মরণে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সভাপতি মো: মুন্না খাঁনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রূপগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ও তারাব পৌর মেয়র হাছিনা গাজী।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র হাছিনা গাজী বলেন, এই দেশ স্বাধীন করতে অনেক মানুষের আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন দেশ অর্জন করতে পেরেছি। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল একটি সোনার বাংলা গড়ে তোলার। আমরা তাই পেয়েছি। সন্ত্রাসমুক্ত, দূর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে পারি এজন্যে সকলের চেষ্টা ও দোয়া প্রয়োজন।

তিনি বলেন, আল্লাহ বলেছেন নারীদের পর্দার মধ্যে থাকতে।  ছেলেদের পাশাপাশি পর্দার মধ্যে থেকে আমরা এই দেশের জন্যে কাজ করবো। সন্ত্রাস, জঙ্গিবাদ থেকে দেশকে রক্ষা করবো।

মাদ্রাসা সভাপতি মুন্না খাঁন বলেন, সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর মাদ্রাসার উন্নয়নের কাজে হাত দিয়েছি। ইতিমধ্যে প্রায় ৫০ শতাংশ মাদ্রাসার সীমানা প্রাচীর নির্মান করা হয়েছে। পৌর মেয়র হাছিনা গাজীর আমাদের পিছনে আছেন। তিনি সব সময় খোঁজ খবর নিচ্ছেন কিভাবে মাদ্রাসার উন্নতি হবে, কিভাবে কাজ করলে ভাল হবে।  

তিনি বলেন, মাদ্রাসায় শিক্ষা নিয়ে কেও যেন জঙ্গীবাদে জড়িয়ে না পরে।  মাদ্রাসা থেকে আদর্শমানের শিক্ষা নিতে পারে। সেইসঙ্গে দেশের সঠিক ইতিহাস ও বঙ্গবন্ধুকে জানতে পারে । সেই লক্ষ্যে মাদ্রাসায় একটি বঙ্গবন্ধু কর্ণার ও শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য শহীদ মিনার স্থাপনের আশ্বাস দেন তিনি।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রূপগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: রফিক উদ্দিন আহমেদ, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব নজরুল ইসলাম মফিজ।

এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী আবু নাঈম ভুঁইয়া, ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফিরোজ খাঁন, মাদ্রাসার সাবেক সভাপতি আবুল হাসনাত ভুঁইয়া, দাতা সদস্য রফিকুল ইসলাম পনির খাঁন, তারাব পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান বাবেলসহ অনেকে। পরে অতিথিবৃন্দ শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করেন।

আজকের দিন-তারিখ

  • সোমবার (রাত ৯:১৫)
  • ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৭ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.