১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ভোর ৫:০১
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

দীর্ঘ সময় ধরে চলাচলের রাস্তা বন্ধ !

প্রাইমনারায়ণগঞ্জ.কম

প্রাইম নারায়ণগঞ্জ:

নারায়ণগঞ্জ সদর উপজেলার কাশিপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পূর্ব নগরের লিচুবাগ এলাকায় যান চলাচলের একটি রাস্তা বন্ধ করে রাখার অভিযোগ উঠেছে প্রভাবশালী মহলের বিরুদ্ধে। প্রায় বছর খানেক পূর্বে সড়কটির দু পাশে ৩ ফুট উচু করে ইট-বালু-সিমেন্টের ঢালাই দিয়ে যান চলাচল বন্ধ করে দেয়া হয়। এতে ভোগান্তিতে পড়েছে সংশ্লিষ্ট এলাকাসহ আশেপাশের বেশ কিছু এলাকার জনসাধারণ। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছে, শীঘ্রই রাস্তাটি উন্মুক্ত করে আবার যান চলাচলের ব্যবস্থা করা হবে।

যান চলাচলের রাস্তাটি বন্ধ করা অমানবিক বলে সচেতন এলাকাবাসী বলেন, স্থানীয় জনপ্রতিনিধি, আওয়ামীলীগের নেতাকর্মী ও স্থানীয় প্রভাবশালীদের সমন্বয়ে এ রাস্তাটিতে ঢালাই দেয়া হয়। যা কোনোভাবেই কাম্য নয়, একদিকে আওয়ামীলীগ সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছে, অপরদিকে কতিপয় স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা রাস্তা বন্ধ করে মানুষের ভোগান্তি সৃষ্টি করে উন্নয়নের গতিকে কমিয়ে দেয়ার চেষ্টা করছে বলেও অভিযোগ করেন।

জানা যায়, প্রায় বছর খানেক পূর্বেও এ রাস্তাটি দিয়ে মাসদাইর বাজার, চাষাড়া, দেওভোগ মাদ্রাসা, ভোলাইলগামী যানবাহন চলাচল করতো। পানির টাংকি ও নাগবাড়ি এলাকায় সবসময় যানজট লেগে থাকায় বিকল্প রাস্তা হিসাবে মানুষ এ সড়ক দিয়েই চলাচল করতো। এ চলাচল করতে গিয়ে ব্যাটারী চালিত অটোরিক্সা ও ইজিবাইকগুলো প্রায়ই দুর্ঘটনা ঘটাতো। স্থানীয়দের কাছ থেকে জানা গেছে, বছর খানেক পূর্বে একটি শিশু দুর্ঘটনার শিকার হলে স্থানীয়রা এখান দিয়ে যান চলাচল বন্ধ করে দেয়। পরবর্তীতে ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি রূপচান শিকদার, সাধারণ সম্পাদক হুমায়ন কবির ও স্থানীয় মেম্বার শফিউদ্দিন খোকন সরদার সহ স্থানীয়রা বসে সিদ্ধান্ত নিয়ে ঢালাই দিয়ে রাস্তাটি বন্ধ করে দেয় বলে জানায় স্থানীয়রা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, দু পাশে প্রায় ৩ ফুট উচু করে ইট-বালু-সিমেন্টের ঢালাই দিয়ে রাস্তাটি বন্ধ করে রাখা হয়েছে। এতে পানির টাংকি, মাসদাইর, চাষাড়া, ইসদাইর গামী রিক্সা-অটোরিক্সা-ইজিবাইক-হোন্ডা সহ বিভিন্ন যানবাহন পূর্ব নগর দিয়ে ভেতরে ঢুকে লিচু বাগ এলাকায় এসে রাস্তা বন্ধ দেখে উল্টো পথে চলে যায়। বিপরীত দিকেও একই অবস্থা। দেওভোগ মাদ্রাসা, ভোলাইল, মুক্তারগামী বেশ কিছু যানবাহনও বিপরীত দিকে উল্টো পথে ফিরে যায়। এসময় উল্টো পথে ফিরে যাওয়া বিভিন্ন যানবাহনের যাত্রী ও চালকরা ক্ষোভ প্রকাশ করে। এসময় তারা বলে, এটা কোনো সভ্য সমাজের কাজ হতে পারে না। মানুষকে এভাবে ভোগান্তিতে ফেলা ঠিক না। সড়ক হয়েছে মানুষ ও যানবাহনের চলাচলের জন্য কিন্তু সেই সড়ক বন্ধ করে দিয়ে এভাবে মানুষকে কষ্ট দেয়া উচিৎ না।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে স্থানীয় জনপ্রতিনিধি তথা ৯নং ওয়ার্ডের মেম্বার শফিউদ্দিন খোকন সরদার বলেন, আমি নিজ অর্থায়নে এ রাস্তাটি প্রশস্ত করে দিয়েছিলাম, আমি সবসময়ই এ রাস্তাটি খুলে দেয়ার পক্ষে। তবে, প্রায়ই দুর্ঘনটার শিকার হওয়ায় স্থানীয় জনগন রাস্তাটি খুলে দিতে চায় না। তারপরও আমি রাস্তাটি খুলে দেয়ার ব্যবস্থা নিচ্ছি।

৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি রূপচান শিকদার ও সাধারণ সম্পাদক হুমায়ন কবিরও মেম্বারের সুরে সুর মিলিয়ে বলেন, আমরা সকলেই রাস্তাটি খুলে দেয়ার পক্ষে। তবে দুর্ঘটনার কারণে স্থানীয়রা বন্ধ করে দিয়েছে। তারপরও আমরা বারবার বলেছি রাস্তাটি খুলে দিতে কিন্তু তারা দেয় নি।
এ বিষয়ে কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান এম সাইফ উল্লাহ বাদল বলেন, বিষয়টি আমার জানা ছিলো না। আমি এখনি স্থানীয় মেম্বারের সাথে কথা বলে শীঘ্রই রাস্তাটি খুলে দেয়ার ব্যবস্থা করছি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেন নি।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (ভোর ৫:০১)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.