১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, বিকাল ৪:১১
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

বন্যায় ক্ষতিগ্রস্থদের সহযোগীতার আশ্বাস নাহিদা বারিকের

প্রাইমনারায়ণগঞ্জ.কম

সদর উপজেলার এনায়েতনগর, কাশিপুর ও বক্তাবলী ইউনিয়নে বন্যা কবলিত এলাকাগুলো পরিদর্শন করেছেন সদর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিক। এসময় বন্যায় ক্ষতিগ্রস্থদের সাহায্য-সহযোগীতা করার আশ্বাস দেন। এজন্য ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর তালিকা তৈরি করতে স্থানীয় জনপ্রতিনিধিদের নির্দেশ দেন তিনি।

বৃহস্পতিবার (০৬ আগষ্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত সময়ে বন্যা কবলিত এলাকাগুলো পরিদর্শন করে এ নির্দেশ তিনি।

এসময় উপস্থিত ছিলেন বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম শওকত আলী, কাশিপুর ইউপির ৩ নং ওয়ার্ডের মেম্বার শামীম আহম্মেদ প্রমুখ। জানা যায়, বুড়িগঙ্গা ও ধলেশ্বরী নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় সদর উপজেলার এনায়েতনগর, কাশিপুর, বক্তাবলী ইউনিয়নে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে।

তিনটি ইউনিয়নের বেশ কিছু এলাকায় বন্যার পানি ঢুকে পড়ে ধসে পড়েছে বেশ কিছু আধা-পাকা, টিনশেড ঘর, পানিবন্দী হয়েছে শতাধিক পরিবার, ভেঙ্গে গেছে একটি পাকা রাস্তা। বন্যা পরিস্থিতির অবনতির খবর পেয়ে বৃহস্পতিবার কাশিপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের উত্তর নরসিংপুর, বক্তাবলী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের বন্যা কবলিত এলাকাগুলো পরিদর্শনে যান সদর ইউএনও নাহিদা বারিক। তিনি হাটু সমান বন্যার পানি পেরিয়ে বন্যা দুর্গতদের ঘরে ঘরে গিয়ে তাদের সাথে কথা বলেন এবং তাদের খোঁজ-খবর নেন।

বন্যা দুর্গত এসব এলাকা পরিদর্শনে শেষে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক সাংবাদিকদের বলেন, গতকাল রাতে ধলেশ্বরীর পানি বৃদ্ধি পেয়ে বক্তাবলী, কাশিপুর ও আলীরটেক ইউনিয়নে পানি ঢুকে পড়ে। বেশ কিছু আধা-পাকা ঘর বন্যার পানিতে তলিয়ে গেছে। কাশিপুরের ৩ নং ওয়ার্ডে একটি আধা-পাকা ঘর ধসে পড়ার খবর পেয়ে এখানে এসেছি। তাদের সার্বক্ষণিক খোঁজ-খবর নিচ্ছি এবং উর্ধ্বতন কর্মকর্তাদের জানাচ্ছি।

বন্যা দুর্গতদের থাকার জন্য ইতিমধ্যেই বক্তাবলীতে আমরা একটি স্কুল খুলে দিয়েছি এবং সেখানে খাবারের ব্যবস্থাও করা হয়েছে। একইসাথে এই মানুষগুলোকে যতটুকু সাহায্য-সহযোগীতার করার দরকার ততটুকু করা হবে বলেও জানান তিনি। তিনি আরো বলেন, এর আগে বুড়িগঙ্গার পানি বৃদ্ধি পেয়ে এনায়েতনগরের ধর্মগঞ্জের কিছু এলাকায় পানি প্রবেশ করে এমন খবর আমরা গতকালই সেখানে গিয়েছিলাম।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (বিকাল ৪:১১)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.