১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, সকাল ৯:১৮
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

বিবি মরিয়মের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগে বিক্ষোভ

প্রাইমনারায়ণগঞ্জ.কম

নারায়ণগঞ্জ সদর উপজেলার বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফিউল আলম খানের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ ও পদত্যাগের দাবীতে বিক্ষোভ করেছে অভিভাবক ও স্থানীয় এলাকাবাসী।

মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর দুপুরে বিদ্যালয়ের মূল ফটকের সামনে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে স্লোগান দিয়ে বিক্ষোভ করে তারা।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য রমিজ উদ্দিন বলেন, ২০১৯ সালের নভেম্বর মাসে আমাদের নতুন কমিটি যোগদান করে। একাধিকাবার আয়-ব্যায়ের হিসাব নিয়ে বসতে বললেও প্রধান শিক্ষক বিভিন্ন অজুহাত দেখিয়ে বিষয়টি এড়িয়ে যান । সবশেষ গত মাসে বসতে বললে তিনি অডিট কমিটির কাছে সময় চান। অডিট কমিটির প্রতিবেদনে দেখা যায়, অনেক আয়-ব্যয়ে অনেক গড়মিল পাওয়া গেছে।

তিনি বলেন, ক্রয় কমিটির অনুমোদন ছাড়া কোন কিছু ক্রয় করার আদেশ থাকলেও তিনি কাউকে না জানিয়ে বিভিন্ন খরচ করেছে। আনুমানিক ১৬ লক্ষ টাকার দূর্ণীতির অভিযোগ পাওয়া গেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

অভিযুক্ত প্রধান শিক্ষক সফিউল আলম খান বলেন, আয়-ব্যয়ের হিসাব নিয়ে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি অডিট চালিয়েছেন।বিদ্যালয়ের অর্থ কমিটি রয়েছে তাদের সাথে আমি আজকে বসেছি এবং সেই কাজগুলো সুন্দরভাবে করে দিয়ে এখান থেকে অব্যাহতি নিবো।

অভিযোগ রয়েছে প্রধান শিক্ষক মো. সফিউল আলম খানের চাকুরীর মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও নিয়ম বহির্ভূতভাবে তাকে পদে বহাল রাখতে বিভিন্ন মহলে তদবির করেছে।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সকাল ৯:১৮)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.