১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, বিকাল ৩:৩১
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

সময় বাড়ায় ভিড় বেশি

প্রাইমনারায়ণগঞ্জ.কম

শহরে করোনাভাইরাসের কারণে মার্কেট ও বিপণিবিতানগুলোতে বেচা বিক্রি মন্দা থাকলেও এখন আগের গতিতে ফিরে এসেছে। দোকানপাট ও শপিংমল খোলা রাখার সময় বাড়ানো হয়েছে। আগে বিকেল ৫ টা পর্যন্ত খোলা থাকলেও এখন তা আরও চার ঘন্টা বাড়িয়ে রাত ৯টা করা হয়েছে। ফলে, মার্কেট গুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

এদিকে করোনা সংক্রমণ ঠেকাতে সব ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানার নির্দেশনা দিয়েছে প্রশাসন। শুরুর দিকে স্বাস্থ্যবিধি মানলেও এখন তা আর মানা হচ্ছে না বলে অভিযোগ সচেতন মহলের।

সরেজমিনে মার্কেটে ঘুরে দেখা যায়, দোকান খোলা রাখার সময় বাড়ার সাথে সাথে মার্কেটে ক্রেতার সংখ্যাও বেড়েছে। সকাল থেকে রাত পর্যন্ত মার্কেটে ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা যায়। প্রতিটি দোকানেই অধিক লোকের আনাগোনা। দল বেধে গাদাগাদি করে কেনাকাটার জন্য মার্কেটে প্রবেশ করছে ক্রেতারা। বেশির ভাগ ক্রেতার মুখে ছিলনা মাস্ক। কিছু শপিংমলে শুরুর দিকে জীবাণুনাশক ছিটানোর ব্যবস্থা রাখলেও এখন অধিকাংশেই তা নেই।

দোকানগুলো স্বাভাবিক সময়ের মতোই জমজমাট ফলে মানা হচ্ছেনা সামাজিক দূরত্ব। ক্রেতারা গা ঘেঁষাঘেঁষি করে জটলা বেঁধে জিনিস কিনছে।
দোকানির সাথে কথা বললে তিনি বলেন, দোকান খোলা রাখার সময় বাড়িয়ে দেওয়ায় সুবিধাটা আরও বেড়েছে। আগে বিক্রির জন্য কম সময় পাওয়া যেত। সন্ধ্যার পরেই আমাদের বেচাকেনা বাড়ে। দিন দিন বেচাকেনা স্বাভাবিক হতে শুরু হয়েছে।

সচেতন মহলের মতে, গাদাগাদি করে কেনাকাটার ফলে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পরার আশঙ্কা রয়েছে। এমনকি ক্রেতা-বিক্রেতাদের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে। এ বিষয়ে প্রশাসনের কঠোর পদক্ষেপ নিতে হবে।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (বিকাল ৩:৩১)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.