১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, দুপুর ১২:১৮
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

স্বাস্থ্যঝুঁকি ভুলে এক ছাতার নীচে

প্রাইমনারায়ণগঞ্জ.কম

বেশ কয়েকদিন ধরে তীব্র ভ্যাপসা গরম ও দাবদাহের পর স্বস্তির বৃষ্টি হয়েছে নারায়ণগঞ্জে। এ বৃষ্টিতে মানুষের মাঝে কিছুটা শান্তি ফিরে এসেছে। এ দিকে হঠাৎ বৃষ্টির কারণে বিপাকে পড়েছে সাধারণ খেটে খাওয়া মানুষ ও পথচারীরা। তাই বৃষ্টির পানি থেকে বাঁচতে স্বাস্থ্যঝুকির কথা ভুলে গায়ের সাথে গা ঘেষে অনেকেই দাড়িয়েছে একসাথে অনেকে এক ছাতার নীচে অনেকে আবার কোনো ভবনের নীচে জড়ো হয়ে আছেন।

সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে হঠাৎ করে শুরু হয় ঝুম বৃষ্টি। বেশ কিছুক্ষণ ধরেই টানা বৃষ্টিপাত হয়। এ বৃষ্টির পানি থেকে ও ঠান্ডার হাত থেকে রক্ষা পেতে নগরীর চাষাড়া শহীদ মিনার সহ আশেপাশের এলাকায় মানুষদের এক সাথে জড়ো হয়ে থাকতে দেখা যায়।

বৃষ্টি শেষ হলে জড়ো হয়ে থাকা একজনের কাছে স্বাস্থ্যঝুঁকির বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এ ব্যক্তি বলেন, আরে ভাই, করোনা কি এখন আমাদের দেশে আছে নাকি। আর থাকলেই বা কি, বৃষ্টিতে ভিজলে ঠান্ডা লাগবে, স্বর্দি-কাশি-জ্বর হতে পারে, তাই উপায় না পেয়ে একই ছাতার নীচে অবস্থান নিয়েছি।

আরো একজনের কাছে জানতে চাইলে তিনি অবশ্য ভুল স্বীকার করে বলেন, বৃষ্টি থেকে বাঁচার ভয়ে স্বাস্থ্যঝুঁকির কথা ভুলে গিয়েছিলাম। এটা ঠিক হয় নি। তবে কি করবো বলেন, বৃষ্টিতে ভিজলে আবার নানা অসুখ-বিসুখে পড়তে হয়। তবে পরবর্তীতে করোনার সংক্রমণ শেষ না হওয়া পর্যন্ত আর কখনোই গায়ের সাথে গা ঘেষে বা একসাথে জড়ো হয়ে দাড়াবেন না বলেও মত প্রকাশ করেন তিনি।

এদিকে, বৃষ্টি হোক আর যাই হোক করোনার সংক্রমণ ঝুঁকি পুরোপুরি শেষ না হওয়া পর্যন্ত বা করোনার ভ্যাকসিন সবার হাতে না পৌছানো পর্যন্ত সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনেই সকলকে চলাচলের পরামর্শ দেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

উল্লেখ্য, মাঝে কিছুদিন করোনার সংক্রমণ কম থাকলেও বর্তমান বিশ্বে করোনা ভাইরাসের সংক্রমণের দিক দিয়ে শীর্ষ ১৫ দেশের তালিকায় নাম রয়েছে বাংলাদেশের। তাছাড়া দেশের অন্যতম করোনা জোন বা করোনার হটস্পট হিসাবেও নারায়ণগঞ্জের নাম ছিলো উপরের তালিকায়।

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (দুপুর ১২:১৮)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.