১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, সন্ধ্যা ৭:০২
বিজ্ঞাপনের জন্য ই-মেইল করুনঃ ads@primenarayanganj.com

সোনারগাও অগ্নিকান্ডঃ আগুন নিয়ন্ত্রণে

প্রাইমনারায়ণগঞ্জ.কম

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সাদিপুরে অবস্থিত কনকা ইলেট্রনিক্সের টিভি-ফ্রিজ কারখানাটির আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট।

রোববার ৩রা জানুয়ারি বেলা পৌনে ১১টার দিকে উপজেলার মোগরাপাড়ার ত্রিপদী এলাকার ওই কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

টানা ৪ ঘণ্টা চেষ্টার ফলে  কারাখানাটির আগুন নিয়ন্ত্রণে আসে। নারায়ণগঞ্জ , ডেমরা, সোনারগাঁ, বন্দর, মেঘনা, গজারিয়া ও ঢাকা থেকে ফায়ার সার্ভিসের ইউনিট সেখানে যায়। ফায়ার সার্ভিসের পাশাপাশি কারাখানাটির শ্রমিক ও স্থানীয়রা আগুন নেভাতে সহযোগীতা করে।

কারখানার একজন শ্রমিক জানান, সকালে কারখানায় কাজে যোগদান করার পরপরই আগুন লাগে। কারখানাটিতে ফ্রিজ ও টেলিভিশন তৈরি করা হতো। কারখানায় আরও পণ্য তৈরির কাজ চলমান ছিল বলেও জানান তিনি।

স্থানীয়রা বলছে, কনকা ইলেক্ট্রনিক্সের এই কারখানাটি তৈরি করেছে বেশি দিন হয়নি। কিছুদিন আগে কারখানার মূল ফটকের কাজ করা হয়। যা এখনও নির্মানীধীন। তাদের গাফলতি থাকতে পারে।

দুর্ঘটনায় কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, সে বিষয়ে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে কোনো বক্তব্য আসেনি। এমনকি এই দূর্ঘটনার বিষয়ে গণমাধ্যমে কোম্পানিটির পক্ষ থেকে কিছু বলেনি।

এ ঘটনায় কারও মৃত্যুর খবর পাওয়া যায় নি। তবে ১জন শ্রমিক ভবনটির দুতলা থেকে লাফিয়ে পড়ে আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, কারখনার মূল ফটকের কাজ চলমান থাকায় ফায়ার সার্ভিসের গাড়ি প্রবেশ করতে পারছিল না। ফলে আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লেগেছে। আগুনের ঘটনায় কারও গাফিলতি আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

ঢাকা ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দেবাশীষ বর্ধন গণমাধ্যমকে জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে। আগুনের প্রকৃত কারণ জানতে একটি তদন্ত কমিটি গঠন করেছেন তারা।

আজকের দিন-তারিখ

  • সোমবার (সন্ধ্যা ৭:০২)
  • ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৭ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

বাছাইকৃত সংবাদ

No posts found.